শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০২:৩২ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

থানচিতে ১১ বসত ঘর আগুনে পুড়ে ছাই

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৭:৩৭ অপরাহ্ন

আবুবকর ছিদ্দীক, বান্দরবান প্রতিনিধি:

বান্দরবান থানচি উপজেলার দুর্গম এলাকা তিন্দু ইউনিয়নের ৭নং ওয়ার্ডে পর্যটন কেন্দ্র খ্যাত থুইসা খিয়ান পাড়ার ১১টি বসত ঘর আগুনে পুড়ে গেছে।

শুক্রবার (১৭ মে) সকালে থানচি থুইসা খিয়ান পাড়ায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, থানচি সদর থেকে দক্ষিণ পূর্বে প্রায় ৮০ কিলোমিটার দুরে থুইসা খিয়ান পাড়ার একজনের রান্নার চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই পার্শ্ববর্তী বসত বাড়ি সমূহে অগ্নিকাণ্ড ছড়িয়ে পড়ে, অগ্নিকাণ্ডে ৫টি পরিবারের পর্যটকদের জন্য নির্মিত কটেজসহ মোট ১১টি বসত ঘরের থাকা চাউল, ধান, ভোটার আইডি কার্ড ছেলে মেয়েদের বই বিভিন্ন মালামাল আগুনে পুড়ে যায় এবং আগুন নিভাতে গিয়ে ৩ জন গুরুতর আহত হয়।

খবর পেয়ে বিজিবি সদস্যরা আহতদেরকে জিন্নাপাড়া বিজিবি ক্যাম্প এর মেডিকেল সহকারী টিম প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে, এবং আগুন নিভানো ও পার্শ্ব ঘরবাড়ি ভেঙ্গে আগুন নিয়ন্ত্রণে আনেন। আহতরা বর্তমানে আশঙ্কা মুক্ত।

অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ ১২ লাখ টাকার অধিক বলে তথ্য দেন ২নং তিন্দু ইউনিয়নের চেয়ারম্যান ভাগ্য চন্দ্র ত্রিপুরা।

তিনি জানান, তার ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ড থুইসা পাড়ায় আগুনে ১১টি বসত ঘর পুড়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ১২ লাখ টাকা বেশী হবে ক্ষতিগ্রস্তদের সাধ্যমতো সহায়তা দেওয়া হবে বলে জানান তিনি।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com