শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৩:৫৫ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

মানিকগঞ্জের দুই উপজেলায় নতুন বিজয়ী চেয়ারম্যান

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ন
মানিকগঞ্জের দুই উপজেলায় নতুন বিজয়ী চেয়ারম্যান

এ.বি.খান বাবু , বিশেষ প্রতিবেদক :

৬ষ্ঠ উপজলা পরিষদ নির্বাচনের ৩য় ধাপে মানিকগঞ্জের দুইটি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা দুটি হচ্ছে মানিকগঞ্জ সদর উপজেলা ও সাটুরিয়া উপজেলা। গতকাল বুধবার (২৯ মে) সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

দুই উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন যারা:

মানিকগঞ্জ সদর উপজেলায় চেয়ারম্যান পদে সুদেব সাহা (মোটর সাইকেল) ৩৪ হাজার ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী মো. ইসরাফিল হোসেন (কাপ পিরিচ) পেয়েছেন ৩১৫৫৯ ভোট। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে আব্দুল লতিফ তোতা (টিউবওয়েল) ৩৪৩৬৩ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী সাদিকুল ইসলাম সোহা (তালা) প্রতীকে ২৩০৪৭ ভোট পেয়েছেন।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে সুমি খানম ফুটবল প্রতীক নিয়ে ৩৬১৫৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী সালমা আক্তার (কলস) প্রতীকে পেয়েছেন ৩৪০৬৩ ভোট।

সাটুরিয়া উপজেলা :
৬ষ্ঠ উপজলা নির্বাচনে ৩য় দফায় নির্বাচনে সাটুরিয়া উপজেলায় চেয়ারম্যান পদে মো. শাজাহান আলী সাজু (মোটর সাইকেল) প্রতিক নিয়ে ২২ হাজার ৮ শত ৩২ ভোট পেয়ে বেসরকারী ভাবে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. আমজাদ হোসেন লালমিয়া (কাপ পিরিচ) প্রতিক নিয়ে ১৫ হাজার ৩ শত ৬১ ভোট পেয়েছেন । মহিলা ভাইস চেয়ারম্যান পদে মুন্নি আক্তার প্রজাপতি প্রতিক নিয়ে রেকর্ড পরিমাণ ৪২ হাজার ১শত ৫৮ ভোট পেয়ে বেসরকারী ভাবে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শিউলি আক্তার (ফুটবল) প্রতিকে ভোট পেয়েছেন ১৩ হাজার ৫শত ১১ ভোট।

অপরদিকে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মো.সোহেল রানা মাইক প্রতিক নিয়ে ২০ হাজার ৪ শত ২৫ ভোট পেয়ে বেসরকারী ভাবে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবুল বাশার তালা প্রতিক নিয়ে ভোট পেয়েছেন ৭ হাজার ২ শত ৬৮।

সকাল থেকে শান্তিপূর্ন ভাবে এই দুই উপজেলায় ভোট গ্রহন অনুষ্ঠিত হ্য়। এদিকে, মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাচনে ফল ঘোষণায় বিলম্ব হওয়ায় আধা ঘণ্টা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখে মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সুদেব সাহার কর্মী-সমর্থকরা। এসময় ব্যস্ততম মহাসড়কে আটকে তীব্র গরমে চরম দুর্ভোগে পড়েন পরিবহন চালক ও যাত্রীরা।

বুধবার সন্ধ্যা সাড়ে সাতটা থেকে আটটা পর্যন্ত সদর উপজেলা পরিষদের সামনে কয়েক হাজার মানুষ মহাসড়ক অবরোধ করে রাখেন। পরে পুলিশ, র‍্যাব, ও বিজিবি ঘটনাস্থলে এসে অবরোধকারীদের মহাসড়ক থেকে সরিয়ে দিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com