শনিবার, ২৫ মে ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

মানিকগঞ্জে সিআরপি’র প্রতিবন্ধীতা সনাক্তকরণ ক্যাম্প

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩, ৬:৪২ পূর্বাহ্ন
সিআরপি'র প্রতিবন্ধীতা সনাক্তকরণ

আমিনুল ইসলাম, মানিকগঞ্জ:

প্রতিবন্ধী ব্যক্তিদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে মানিকগঞ্জে প্রতিবন্ধীতা সনাক্তকরণ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৪ ডিসেম্বর) সকাল ৯ টায় শহরের পোড়রা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে সিআরপি’র বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়।

স্ট্রোক ও প্যারালাইসিসসহ বিভিন্ন শ্রেণীর প্রতিবন্ধী ব্যক্তিরা চিকিৎসা সেবা গ্রহণ করেন। এর আগে অসংখ্য অসহায় সাধারণ নারী পুরুষ রোগী বিনামূল্যে চিকিৎসার সেবা পেতে রেজিস্ট্রেশন করেন। দিনভর বিশেষজ্ঞ চিকিৎসকগন প্রায় দেড় শতাধিক রোগীর প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদান করেন। ইক্যুইট্যাবল এন্ড ইনক্লুসিভ হেলথ এন্ড রিহ্যাবিলেটেশন ফর পারসন্স উইথ ডিজ্যাবিলিটি (ইআইএইচআরপিডি) প্রকল্পের আওতায় প্রতিবন্ধীতা সনাক্তকরণ ক্যাম্পের আয়োজন করে মানিকগঞ্জ সদর উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদ।

সহযোগিতা করে পক্ষাঘাতগ্রস্ত পুনর্বাসন কেন্দ্র সিআরপি, উইমেন উইথ ডিজেবিলিটজ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (ডাব্লিওডিপিএফ) ও সিবিএম গ্লোবাল ডিজেবিলিটি ইনক্লুসন।

এসময় উপস্থিত ছিলেন রহমতুল বারী, প্রকল্প ব্যবস্থাপক (ইআইএইচআরপিডি), মো. মাহবুবুল ইসলাম, ভারপ্রাপ্ত কেন্দ্র ব্যবস্থাপক, সিআরপি-মানিকগঞ্জ, ফিরুজ আল মামুন, জেলা সমন্বয়কারী (ইআইএইচআরপিডি), এডভোকেট মুহাম্মদ মাছুদুল হক, সভাপতি, মানিকগঞ্জ সদর উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদ, মানিকগঞ্জ।

ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা নিতে আসা দাশড়া এলাকার ৫৭ বছর বয়সী ওমর ফারুক বলেন, এ ধরনের চিকিৎসা সেবা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। বিনামূল্যে চিকিৎসা সেবা পেয়ে এলাকার সাধারণ মানুষ অত্যন্ত খুশি।

পরিশেষে সিআরপি মানিকগঞ্জ শাখার ব্যবস্থাপক মো. মাহবুবুল ইসলাম আজকের ক্যাম্পে যে সকল রোগীরা সেবা গ্রহণ করেছেন তারা পরবর্তীতে যে কোন চিকিৎসা পরামর্শের জন্য নগর ভবনের পাশে অবস্থিত সিআরপি মানিকগঞ্জ শাখায় যোগাযোগ এর জন্য অনুরোধ করেন।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com