রবিবার, ২১ জুলাই ২০২৪, ১০:৫৯ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com) জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

ঘিওরে যুবলীগ নেতার অবৈধ ডেজার বাণিজ্য, বিলীন হচ্ছে ফসলি জমি ও বিস্তীর্ণ জনপদ

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : সোমবার, ২৪ জুন, ২০২৪, ৭:৫৩ অপরাহ্ন
ঘিওরে যুবলীগ নেতার অবৈধ ডেজার বাণিজ্য

মানিকগঞ্জ প্রতিনিধি :

ঘিওর উপজেলার পয়লা ইউনিয়নের ৩ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক মো. মহিম মাহতাব অভির বিরুদ্ধে অবৈধ ড্রেজারে মাটি বাণিজ্যের অভিযোগ পাওয়া গেছে।

জানাগেছে, গত ৪ মাস যাবত ঘিওর উপজেলার শ্রীধরনগর এলাকায় কালিগঙ্গা নদীতে অবৈধ ড্রেজার বসিয়ে রাতদিন বালু উত্তোলন করে রমরমা ব্যবসা আসছে। ফলে ভাঙ্গনের কবলে পরে বিলীন হচ্ছে আশপাশের ঘরবাড়ী, ফসলি জমি ও বিস্তীর্ণ জনপদ।

সরজমিনে গিয়ে দেখা গেছে, উপজেলার শ্রীধরনগর এলাকার কালীগঙ্গা নদী থেকে অবৈধ ড্রেজার দিয়ে বালু তুলে এলাকার বিভিন্ন জায়গায় ও কয়েকটি পয়েন্টে স্তুপ করে রাখা হচ্ছে। পরে অবৈধ ট্রাকট্রর যোগে অন্যত্র বিক্রি করছেন পয়লা ইউনিয়নের ৩নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক মো. মহিম মাহতাব অভি। স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে ও ক্ষমতার জোরে এসব অবৈধ বাণিজ্য দীর্ঘদিন যাবত চলে আসছে।

নদী পাড়ের বসতি অসহায় মানুষজন ও কৃষকেরা জানান, অবৈধ ড্রেজার দিয়ে প্রতিনিয়ত বালু উত্তোলনের ফলে তাদের ঘর-বাড়ী ও ফসলি জমি নদীতে বিলিন হচ্ছে। অবৈধ এসব ড্রেজার বন্ধের দাবি জানিয়েছেন এলাকাবাসি।

এবিষয়ে ড্রেজার ব্যবসায়ী মো. মহিম মাহতাব অভি বলেন, কর্তা বাবুদের ম্যানেজ করেই চলছে ড্রেজার ব্যবসা। রাজনীতি করি তাই ড্রেজার ব্যবসায় অসুবিধা কোথায়? আসেন চা খাই ও গল্প করি।

ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম বলেন, অবৈধ ড্রেজারের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। কোন ড্রেজার ব্যবসায়ীরা অভিযানের হাত থেকে রক্ষা পাবে না।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com