রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com) জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

মনপুরায় লঞ্চ ঘাটের বেহাল দশা, বিপাকে ইজারাদার

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : বুধবার, ১০ জুলাই, ২০২৪, ৪:২৮ অপরাহ্ন

মো. কামরুল হোসেন সুমন, স্টাফ রিপোর্টার:

ভোলার মনপুরায় রামনেওয়াজ লঞ্চ ঘাটের যাত্রীদের চলাচলের একমাত্র সড়কটি ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে আরও বেহাল দশায় পরিণত হয়েছে। পিচ্ছিল কাঁদায় তৈরি হয়েছে মরণফাঁদ, হালকা বৃষ্টিতেই বেহাল হয়ে যায় রাস্তাটি। এতে লঞ্চ যাত্রীসহ ব্যবসায়ীদের মালামাল আনা নেওয়ায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। অপরদিকে লঞ্চে উঠানো মালামাল না উঠতে পেরে বড় ধরনের ক্ষতিগ্রস্ত হচ্ছেন ইজারাদার। এছাড়াও লঞ্চ টার্মিনাল থেকে নীচু হওয়ায় প্রায় জোয়ারে ডুবে যায় রাস্তাটি। লঞ্চে উঠানামা করতে নিতে হয় ছোট ছোট নৌকার সাহায্য।
লঞ্চ টার্মিনাল থেকে নীচু হওয়ায় প্রায় জোয়ারে ডুবে যায় রাস্তাটি। লঞ্চে উঠানামা করতে নিতে হয় ছোট ছোট নৌকার সাহায্য। মনপুরা থেকে রাজধানী ঢাকা যাওয়ার একমাত্র উপায় লঞ্চ হওয়ায় চরম দুর্ভোগের পরেও যাত্রীদের এ পথে আসা যাওয়া করতে হয়।

শুক্রবার সরেজমিনে গেলে দেখা যায় ঢাকাগামী যাত্রীরা বলেন, চাকরির সুবাদে প্রায় ঢাকা আসা যাওয়া করতে হয়। লঞ্চ ঘাটের রাস্তার দিকে তাকালে আর ঢাকা যেতে মন চায় না। কিন্তু অন্য কোনো উপায় এ পথে বাধ্যতামূলক যেতে হয় যাত্রীদের।
এ বিষয়ে মনপুরা রামনেওয়াজ ঘাট ইজারাদার সামিমা আক্তার বলেন, জুনের ১ তারিখ থেকে ঘাট বুঝে পরপর ভোলা নদী বন্দর কর্মকর্তাকে জানানো হয়েছে এবং যাত্রী ও মালামাল উঠানামা করতে সমস্যা হওয়ার কারণে দিন দিন আমি ইজারাদার ক্ষতিগ্রস্ত হচ্ছি। এ বিষয়ে বিআইডব্লিউ কর্মকর্তাকে চিঠির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে এবং দ্রুত এই লঞ্চ ঘাটের গেংওয়ের রাস্তার সংস্কার দাবি জানাই।
এ বিষয় ভোলা বিআইডব্লিউটিএ কর্মকর্তা মো. শহীদুল ইসলাম জানান, এখন বর্ষা মৌসুম তাই অতিরিক্ত জোয়ারে পানিতে ঘাট তলিয়ে যায়। আমি সংশ্লিষ্ট দপ্তরে কথা বলেছি দ্রুত এ বিষয়ে পদক্ষেপ নেয়া হবে।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com