মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

ঠিকাদার-প্রকৌশলীর যোগসাজশ; রাস্তা নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ

তরুণকণ্ঠ ডেস্ক / ৬১ বার পড়েছে.
প্রকাশ : মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩, ৬:০৬ অপরাহ্ন
ঠিকাদার-প্রকৌশলীর যোগসাজশ

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জের রায়গঞ্জে সরকারি রাস্তা নির্মাণ কাজে ঠিকাদার প্রকৌশলীর যোগসাজশ। পাঁকা রাস্তা নির্মাণ কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে।

উপজেলা প্রকৌশল বিভাগ সূত্রে জানাযায়, উপজেলার চান্দাইকোনা ইউনিয়নের পশ্চিম লক্ষিকোলা নতুন বাজার থেকে মালেক শেখের বাড়ি পর্যন্ত রাস্তা পাঁকা করণ কাজের জন্য ৮৫ লাখ ৭৯ হাজার ২০৭ সরকারি ভাবে বরাদ্দ দেয়া হয়।

জেলা প্রকৌশল বিভাগ থেকে টেন্ডারের মাধ্যমে নির্মাণ কাজের দায়িত্ব পায় মেসার্স সোহেল ডেভেলপমেন্ট এর স্বত্বাধিকারী সোহেলা রানা।
এই ঠিকাদারি প্রতিষ্ঠান থেকে কাজটি কিনে নেয় রায়গঞ্জের সাব-ঠিকাদার শ্যামল তালুকদার।

রাস্তাটির পিচ ঢালাইয়ের কাজ এক সপ্তাহ আগে শুরু করে। কাজটি নিম্নমানের হওয়ায় গ্রামবাসী কাজে বাধা দেয়। সেই বাধা উপেক্ষা করে ঠিকাদার কাজ শেষ করে। এদিকে রাস্তায় চলাচলকারী যানবাহনের চাকায়, ঢালাইয়ের পাথর গুলো উঠে আসতে থাকে।

এরই এক পর্যায়ে মঙ্গলবার (২৬ ডিসেম্বর’) সকাল ১১টার দিকে ক্ষুদ্ধ গ্রামবাসী নিম্নমানের পিচ ঢালাই হাত দিয়েই টেনে উঠায়। পাঁকা রাস্তাটির কাজ নিম্নমানের হওয়ায় গ্রামবাসীর মধ্যে দারুণ ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে দায়িত্বপ্রাপ্ত উপসহকারী প্রকৌশলী শামসুল বারীর কাছে জানতে চাইলে তিনি বলেন, রাস্তার কাজে ত্রুটি হতে পারে। ত্রুটিপূর্ণ রাস্তাটি মেরামত করা হবে।

নিম্নমানের কাজের বিষয়ে উপজেলা প্রকৌশলী আব্দুল লতিফের কাছে জানতে চাইলে তিনি বিষয়টি কৌশলে এড়িয়ে যান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদ হাসান খানের কাছে জানতে চাইলে তিনি বলেন, রাস্তাটির কাজ নিম্নমানের হলে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।’


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com