ajkertarunkantho
ঢাকাবুধবার , ২২ মার্চ ২০২৩
  1. অপরাধ-দুর্নীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইতিহাস ঐতিহ্য
  5. ইসলাম ও জীবন
  6. কৃষি সমাচার
  7. খেলাধুলা
  8. জনদুর্ভোগ
  9. জাতীয়
  10. ধর্ম ও সংস্কৃতি
  11. প্রবাস সমাচার
  12. বাণিজ্য
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. বিশেষ প্রতিবেদন

সিংগাইরে স্বপ্নের ঘর পেলো ১৬৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবার

নিউজ রুম
মার্চ ২২, ২০২৩ ৯:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

মুজিববর্ষ উপলক্ষে সারা দেশের ন্যায় মানিকগঞ্জের সিংগাইরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ২ শতাংশ জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন।

ধানমন্ত্রীর এ উদ্বোধন প্রত্যক্ষভাবে উপভোগ করার জন্য সিংগাইর উপজেলা চত্বরে উপজেলা প্রশাসনের আয়োজনে ভূমি ও গৃহ সুবিধাভোগীদের নিয়ে এক বর্ণাঢ্য আনন্দ রেলী ও অনুষ্ঠান আয়োজন করেন । উপজেলা নির্বাহী অফিসার দিপন দেবনাথ এর সভাপতিত্বে অনুষ্ঠানটি উদ্ভোদন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মুশফিকুর রহমান খান হান্নান ।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জালাল উদ্দিন এর সঞ্চালনায় অন্নান্যদের মধেও বক্তব্য রাখেন সিংগাইর উপজেলা আঃলীগের সাধারণ সম্পাদক শহিদুর রহমান , যুগ্ম সম্পাদক সায়েদুর রহমান, মহিলা ভাইস চেয়ারমান শারমিন আক্তার ।

অন্নান্যদের মধে উপস্থিত ছিলেন চান্দহর ইউপি চেয়ারম্যান শওকত হোসেন বাদল, আবদুল মাজেদ খান , শাহাদাত হোসেন , জাহিদুল ইসলাম ভূইঞা, রিপন দেওয়ান , দেওয়ান জিন্নাহ লঅথু , সহ সকল এউনিওন সহকারী ভূমি কর্মকর্তা , এছাড়াও উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের সকল চেয়ারম্যানবৃন্দ অন্যান্য সাংবাদিক ও সুবিধা ভোগীরা উপস্থিত ছিলেন।

প্রতিটি গৃহে ইটের দেয়াল, কংক্রিটের মেঝে এবং রঙিন টিনের ছাউনি দিয়ে তৈরি দুটি কক্ষ, একটি রান্না ঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা রয়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যানদের মাধ্যমে ছিন্নমূল ও ভূমিহীন পরিবারের তথ্য উপজেলা ভূমি অফিস থেকে যাচাই করে নিশ্চিত হওয়ার পরেই সুবিধাভোগীদের তালিকা তৈরি করা হয়েছে বলে উপজেলা নির্বাহী অফিসার জানিয়েছেন।

তিনি আরো বলেন, যাদেরকে ঘর ও জায়গা দেয়া হচ্ছে তাদের প্রত্যেকের নামেই দলিলে রেজিস্ট্রি মাধ্যমে জমির নামজারি ও সমস্ত কাগজপত্র জায়গা ও ঘর বুঝিয়ে দেয়া হয়েছে।