শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৩৭ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

নওগাঁ-২: স্বতন্ত্র প্রার্থীর মৃত্যু, নির্বাচন স্থগিত ঘোষণা

তরুণকণ্ঠ ডেস্ক / ৪৮ বার পড়েছে.
প্রকাশ : শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০২৩, ৫:১০ অপরাহ্ন
নওগাঁ-২ আসনের নির্বাচন স্থগিত

নওগাঁ-২ (ধামইরহাট-পত্নীতলা) আসনের স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক মারা যাওয়ায় এ আসনের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকাল ৩টার দিকে নির্বাচন ভবনে সংবাদ সম্মেলনে এ কথা জানান ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

তফসিল অনুযায়ী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এর আট দিন আগেই নওগাঁ-২ (ধামইরহাট-পত্নীতলা) আসনের স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক মারা যান। তাই নিয়ম অনুযায়ী এ আসনের নির্বাচন স্থগিত করল কমিশন। ফলে এ আসনে নতুন করে তফসিল ঘোষণা হবে।

নির্বাচন কমিশন মনোনয়নপত্র বাতিল করায় হাইকোর্টে গিয়ে প্রার্থিতা ফিরে পেয়েছিলেন পত্নীতলা উপজেলার নজিপুর পৌরসভার সাবেক মেয়র আমিনুল হক। বৃহস্পতিবার তাকে ঈগল প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছিল। তার পরদিনই মৃত্যু হলো এই স্বতন্ত্র প্রার্থীর।

ধামইরহাট ও পত্নীতলা উপজেলা নিয়ে নওগাঁ-২ আসন গঠিত। সরকারদলীয় এমপি শহীদুজ্জামান সরকার, জাতীয় পার্টির অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন, আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার আখতারুল আলম এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আমিনুল হক ২০০৬ সালে নওগাঁর পত্নীতলা উপজেলার নজিপুর পৌরসভার মেয়র নির্বাচিত হন। তিনি নওগাঁ জেলা আওয়ামী লীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক। এ ছাড়া ১৯৮৬ থেকে ২০০৬ সাল পর্যন্ত একাধিকবার পত্নীতলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com