ajkertarunkantho
ঢাকাবুধবার , ৫ জুলাই ২০২৩
  1. অপরাধ-দুর্নীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইতিহাস ঐতিহ্য
  5. ইসলাম ও জীবন
  6. কৃষি সমাচার
  7. খেলাধুলা
  8. জনদুর্ভোগ
  9. জাতীয়
  10. ধর্ম ও সংস্কৃতি
  11. প্রবাস সমাচার
  12. বাণিজ্য
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. বিশেষ প্রতিবেদন

কমিটি নিয়ে দ্বন্দ্বে বিপর্যস্ত সিঙ্গাইর বিএনপি

নিউজ রুম
জুলাই ৫, ২০২৩ ১১:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

সিঙ্গাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি:

মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলা ও পৌর বিএনপির নতুন কমিটি ঘোষণার পর দ্বন্দ্বে দুই ভাগে বিভক্ত সিঙ্গাইর বিএনপি নেতাকর্মিরা। নতুন কমিটি অনুমোদনের পর জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতা গ্রুপের নেতাকর্মীরা আনন্দ মিছিল করেন। অপরদিকে সাবেক সাংসদ ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ইঞ্জি. মঈনুল ইসলাম খান শান্তর গ্রুপের নেতা-কর্মীরা কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছেন। নতুন এ কমিটি অনুমোদনের পর রিতা ও শান্ত গ্রুপের নেতা-কর্মীদের মধ্যে টান-টান উত্তেজনা বিরাজ করছে।

সূত্রে জানা গেছে, গত বুধবার(২১জুন) হঠাৎ করে মানিকগঞ্জ জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতা ও সাধারণ সম্পাদক এস,এ কবির জিন্নাহ স্বাক্ষরিত সিঙ্গাইর উপজেলা ও পৌর বিএনপির দুটি কমিটি অনুমোদন দেওয়া হয়। সাবেক উপজেলা চেয়ারম্যান আবিদুর রহমান খান রোমানকে সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান মিঠুকে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট সিঙ্গাইর উপজেলা বিএনপির কমিটি ঘোষণা করা হয়। একই দিন সাবেক মেয়র খোরশেদ আলম ভূইয়া জয়কে সভাপতি ও বাবুল হোসেনকে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট সিঙ্গাইর পৌর বিএনপির কমিটির অনুমোদন দেয় জেলা বিএনপি। কমিটি ঘোষণার পরে দিন(২২ জুন) উপজেলার চারিগ্রাম শান্ত সাহেবের বাড়িতে নতুন কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি নেতাকর্মীদের একাংশ।

মঈনুল ইসলাম খান শান্ত গ্রুপের নেতা-কর্মীদের দাবী পূর্বের কমিটি বিলুপ্ত না করে আফরোজা খান রিতা তার নিজস্ব লোকজন দিয়ে একটি পকেট কমিটি ঘোষণা করেছেন। নতুন দুই কমিটি বিএনপি গঠনতন্ত্র বিরোধী। অবিলম্বে পকেট কমিটি বাতিল করা হোক।

সিঙ্গাইর পৌর বিএনপির পূর্বের কমিটির(সাবেক) সাধারণ সম্পাদক অ্যাড. তোফাজ্জল হোসেন বলেন, কোন ধরনের মিটিং ও আলাপ-আলোচনা ছাড়াই হঠাৎ করে গঠনতন্ত্র বিরোধী একটি পকেট কমিটি ঘোষণা করেন জেলা বিএনপি। জেল-জুলুম, নির্যাতিত ও ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে এ কমিটি গঠন করা হয়েছে। আমরা এ কমিটির তীব্র নিন্দা জানাই। অবিলম্বী এ কমিটি বাতিলের দাবি জানাচ্ছি।

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সবেক সাংসদ ইঞ্জি. মঈনুল ইসলাম খান শান্ত বলেন, পূর্বের কমিটি বিলুপ্ত না করেই গঠনতন্ত্র বিরোধী একটি পকেট কমিটি গঠন করে জেলা বিএনপি। যেখানে অযোগ্য লোকদের গুরুত্বপূর্ণ পদ দেওয়া হয়েছে। এ কমিটি ঘোষণার ক্ষেত্রে আমার সাথে কোন ধরনের আলাপ-আলোচনা করা হয়নি। তারা বলছেন কমিটি পূর্ণ বিন্যাস করা হয়েছে। বিএনপি গঠনতন্ত্রে পূর্ণ বিন্যাসের কোন সুযোগ নেই।

মানিকগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক এস.এ কবির জিন্নাহ বলেন, সিঙ্গাইর উপজেলা ও পৌর বিএনপির কমিটি দলের গঠনতন্ত্র অনুযায়ী হয়েছে। পুরনো কমিটির মেয়াদ শেষ হওয়ায় কমিটি দুটি পূর্ণ গঠন করা হয়। সাবেক সাংসদ মঈনুল ইসলাম খান শান্ত নতুন কমিটির বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ করে নিজে গঠনতন্ত্র বিরোধী কাজ করেছে।