শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:০২ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

গাজীপুরে ৫ ইটভাটায় ২৯ লাখ টাকা জরিমান ও কাজ বন্ধ রাখা নির্দেশ

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : শুক্রবার, ২৬ জানুয়ারী, ২০২৪, ৬:৩৩ অপরাহ্ন
গাজীপুরে ইটভাটায় জরিমান

স্টাফ রিপোর্টার, মারুফ হাসান:

গাজীপুরের কালীগঞ্জ ও কাপাসিয়া উপজেলার বিভিন্ন এলাকায় অবৈধ ইটভাটায় পরিবেশ অধিদপ্তরের অভিযানে ২৯ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ শে জানুয়ারি) দিনব্যাপী এ অভিযানে মোট ০৫টি ইট ভাটায় অভিযান পরিচালনা করা হয়। এসব ইটভাটায় ইট পোড়ানো নিয়ন্ত্রণ আইন, ২০১৩ (সংশোধন ২০১৯) এর বিভিন্ন ধারা ভঙ্গ করার অপরাধে ভাটা গুলোকে অর্থ দণ্ডসহ ইট ও চিমনি গুড়িয়ে দিয়ে কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে পরিবেশ অধিদপ্তর।

জানা গেছে, কালীগঞ্জ উপজেলার জামালপুর কলাপটুয়া এলাকার মেসার্স ফারুক ট্রেডার্সকে ০৮ লক্ষ টাকা, জামালপুর নগরপাড়ায় আর এফ এস ব্রিকসকে ০৮ লক্ষ টাকা, একই স্থানের আরো একটি এন সি জি ব্রিকসকে ০৮ লক্ষ টাকা, মোক্তারপুর সাওরাইদ এলাকার আর এফ এস ব্রিকসকে ৫ লক্ষ টাকা সহ আর এফ এস ব্রিকসের একই মালিকের কাপাসিয়া উপজেলার ফেটালিয়া এলাকায় আরো একটি ইটভাটা গুড়িয়ে দেওয়া হয়েছে। এ সময় ০৫টি ইটভাটায় মোট ২৯ লাখ টাকা জরিমানা আদায় করেন পরিবেশ অধিদপ্তর।

এ অভিযানটি পরিচালনায় নেতৃত্বদেন গাজীপুর জেলা পরিবেশ অধিদপ্তরের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেসা আক্তার। এ সময় অভিযানে পরিবেশ অধিদপ্তর গাজীপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মইনুল হক, মো.মমিন ভুইয়া, পরিদর্শক সঞ্জিত বিশ্বাস, জেলা পুলিশের সদস্য বৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে পরিবেশ অধিদপ্তর গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেসা আক্তার জানিয়েছেন ০৫টি ইটভাটায় অভিযান পরিচালনা করে জরিমানা আদায় করা হয়েছে ও ইটভাটার চিমনি ভেঙ্গে দিয়ে কাজ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। তিনি আরো জানায়, অবৈধ ইটভাটার বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তরের এই অভিযান অব্যাহত থাকবে।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com