Logo
শিরোনাম :
বান্দরবানে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন মাননীয় মন্ত্রী ই-পাসপোর্ট পেতে বিড়ম্বনার শিকার সংযুক্ত আরব আমিরাত প্রবাসীরা সিংগাইরে মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগ বানিজ্য লেনদেনে অভিযোগ বাঘায় তিন দিনেও নিখোঁজ শিশুর সন্ধান মেলেনি বদলগাছীতে মোটরসাইকেল-ভুটভুটির সংঘর্ষে একজনের মর্মান্তিক মৃত্যু বাঘার সিফাত জাতীয় পর্যায়ে তৃতীয় অনাহারী স্ত্রী সন্তানরা দিন মজুর রেজাউল করিমের হত্যার বিচার চায়। শ্রমিকের ন্যায্য হিস্যা বুঝিয়ে দিন; ইউএনও দীপন দেবনাথ ঠাকুরগাঁওয়ে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত রাষ্ট্রপতি পদে নির্বাচন করবেন মোয়াজ্জেম হোসেন খান মজলিশ




ভারতে ৩ মাসে ব্যান ৫৩ লাখ হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট

আজকের তরুণকণ্ঠ :
প্রকাশকাল : শনিবার, ২ জুলাই, ২০২২
হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট

ভারতে গত ৩ মাসে ৫৩ লাখ হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট বন্ধ করে দেয়া হয়েছে। হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে জানানো হয়েছে, নতুন তথ্যপ্রযুক্তি আইনের কারণেই এসব অ্যাকাউন্ট বন্ধ করে দেয়া হয়েছে।

মেটা-মালিকানাধীন সামাজিক যোগাযোগমাধ্যম হোয়াটসঅ্যাপের সর্বশেষ মাসিক প্রতিবেদন অনুসারে, ভারতে ১ মে থেকে ৩১ মের মধ্যে ১৯ লাখ ১০ হাজার অ্যাকাউন্ট ব্যান করা হয়েছে।

গত এপ্রিলেও ১৬ লাখের বেশি অ্যাকাউন্ট ও মার্চে ১৮ লাখ ৫ হাজারের বেশি অ্যাকাউন্ট ব্যান করা হয়েছে।

নিয়ম বিরুদ্ধ কাজের জন্যই এসব অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে বলে দাবি করেছে হোয়াটসঅ্যাপের একজন মুখপাত্র।

তিনি জানান, ইন্টারনেট দুনিয়ায় ঘটে যাওয়া বিভিন্ন ধরনের নিগ্রহের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপের এই মুখপাত্র বলেন, ‘বছরের পর বছর ধরে আমরা হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের সুরক্ষিত রাখতে ধারাবাহিকভাবে কৃত্রিম বুদ্ধিমত্তা ও ডেটা সায়েন্সে বিনিয়োগ করেছি।’

এর আগে হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে সতর্ক করে বলা হয়েছিল, অশালীন মেসেজ, ভুয়া খবর, রাজনৈতিক ও সাম্প্রদায়িক উসকানিমূলক বার্তা, দেশবিরোধী বার্তা ও ভিডিও আদান-প্রদানের ক্ষেত্রে কঠোর হবে তারা।

বিশেষ করে যে ধরনের বার্তাগুলো অসংখ্যবার ফরোয়ার্ড করা হয়েছে এবং যেই মেসেজগুলোর জন্য গণ-অসন্তোষ তৈরি হতে পারে, সেসব অ্যাকাউন্ট বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে হোয়াটসঅ্যাপ।


আরো পড়ুন

চ্যানেলটি সাবস্ক্রাইব করে আমাদের সাথে থাকুন:




ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে সাথে থাকুন:
Theme Created By Tarunkantho.Com