মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

মানিকগঞ্জে অবৈধ ইটভাটায় ৩২ লাখ টাকা জরিমানা

তরুণকণ্ঠ ডেস্ক / ৫৮ বার পড়েছে.
প্রকাশ : বুধবার, ৩১ জানুয়ারী, ২০২৪, ৪:২৭ অপরাহ্ন
মানিকগঞ্জে অবৈধ ইটভাটায়

মানিকগঞ্জ প্রতিনিধি:

মানিকগঞ্জে অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করে ৩২ লাখ টাকা জরিমানা ও ভাটা ভেঙে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (৩০ জানুয়ারি) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পরিবেশ অধিদপ্তর মানিকগঞ্জ জেলা কার্যালয়ের সহায়তায় সদর উপজেলার ৬টি ইটভাটায় এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রকৌশলী কাজী তামজীদ আহমেদ।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, অভিযানে আলী ব্রিক্স, এস এম এস ব্রিক্স, এমিকা ব্রিক্স ও একতা ব্রিক্সকে ৫লাখ করে মোট ২০লাখ টাকা জরিমানা ও ভাটার কিছু অংশ ভেঙে দেয়া হয়। এ এ সি ব্রিক্স ও আলমনগর ব্রিক্সকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়।

পরিবেশ অধিদপ্তর মানিকগঞ্জ জেলা কার্যালয়ের সিনিয়র কেমিস্ট এ কে এম সামিউল আলম কুরসি বলেন মূলত জেলা প্রশাসক ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র বিহীন ইটভাটা গুলোকেই আমরা অবৈধর তালিকাভুক্ত করেছি।

এ বিষয়ে পরিবেশ অধিদপ্তর মানিকগঞ্জ জেলা কার্যালয়ের উপ পরিচালক ড. ইউসুফ আলী বলেন, ৬টি অবৈধ ইটভাটায় ৩২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থেই অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে পরিবেশ সদর অধিদপ্তরের পরিদর্শক মোহাম্মদ শামসুর রহমান, জেলা কার্যালয়ের পরিদর্শক মো. আব্দুর রাজ্জাক ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com