মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

বান্দরবান সেনা জোনের উদ্যোগে শীতবস্ত্র ও খেলাধুলা সামগ্রী বিতরণ

তরুণকণ্ঠ ডেস্ক / ২৪ বার পড়েছে.
প্রকাশ : মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৪, ৫:৪১ অপরাহ্ন
বান্দরবান সেনা জোনের উদ্যোগে

আবুবকর ছিদ্দীক বান্দরবান প্রতিনিধি

“সম্প্রীতির বন্ধন অটুট রাখি সমৃদ্ধ বান্দরবান গড়ি” সাম্প্রদায়িক সম্প্রীতির এই মূল মন্ত্রে উজ্জীবিত হয়ে ২৪ পদাতিক ডিভিশনের ৬৯ পদাতিক ব্রিগেডের অধীনস্থ বান্দরবান সেনা জোন শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারা বজায় রাখার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বান্দরবান জেলায় বসবাসরত বাঙালি-পাহাড়ি মুসলমান ছাড়াও সনাতন ধর্মী হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ও সকল ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠী তথা মুরং, ত্রিপুরা, চাকমা, মার্মা, বম, এবং তঞ্চঙ্গ্যা এর মাঝে শীতবস্ত্র বিতরণের পরিকল্পনা করা হয়।

এই ধারাবাহিকতায় আজ ০৬ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ দুপুর ১১ ঘটিকায় বান্দরবান জোনের অধিনস্থ বান্দরবান ও রোয়াংছড়ি উপজেলায় রোয়াংছড়ি সেনা ক্যাম্পের ক্যাম্প কমান্ডার মেজর এম এম ইয়াসিন আজিজ কর্তৃক ক্যাম্পের আওতাধীন হ্লাপাইমুখ ও কাইন্তারমুখ পাড়ার গরিব, দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে সর্বমোট ১৫০ টি শীতবস্ত্র কম্বল, দুইটি পাড়ার প্রাথমিক বিদ্যালয়ের অধ্যায়নরত প্রথম থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত এক থেকে তিন রোলের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়ক সামগ্রী বিতরণ এবং তরুণ যুবকদেরকে মাদক থেকে দূরে রাখতে ক্রাম বোর্ড ও ফুটবল বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি মেজর এম এম ইয়াসিন বলেন, দুর্গম পাহাড়ের শিক্ষা ব্যবস্থার অগ্রসর না হলে পার্বত্য অঞ্চলের দুঃখ বিমোচনে ভূমিকা রাখা সম্ভব হবে না। বান্দরবানের সেনা জোনের এই ছোট সহায়তা পাড়া বাসীদের সামান্যতম হলেও উপকারে আসবে বলে তিনি মনে করেন। এছাড়াও বর্তমান যুব সমাজকে অন্যায় ও মাদকাসক্ত থেকে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই বলেও অভিহিত করেন। বর্তমানে ন্যায় ভবিষ্যতেও বান্দরবান সেনা জোন পার্বত্য অঞ্চলের জন্য নিবেদিত প্রাণ হিসেবে কাজ করে যাবেন বলে তিনি আশ্বস্ত করেন।

এ সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অত্র ওয়ার্ডের মেম্বার ২ স্কুলদের প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষক – শিক্ষিকা মন্ডলী, কারবারি ও অত্রপাড়া বাসী সহ সর্বমোট ২০০-২৫০ জন।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com