বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

ত্রিশালে তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ক জনঅবহিতকরণ সভা:

তরুণকণ্ঠ ডেস্ক / ৩৭ বার পড়েছে.
প্রকাশ : মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৪, ৬:৩৩ অপরাহ্ন
ত্রিশালে তথ্য অধিকার আইন

মো. মোস্তাকিম বিল্লাহ রাজু, ত্রিশাল ময়মনসিংহ:

ময়মনসিংহের ত্রিশালে উপজেলায় তথ্য অধিকার আইন, ২০০৯ বিষয়ক জনঅবহিতকরণ সভা ও দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকালে তথ্য কমিশন ঢাকা ও ত্রিশাল উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার নজরুল বালিকা উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে এ সভা ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার জুয়েল আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, প্রধান তথ্য কমিশনার ডক্টর আবদুল মালেক।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘তথ্য অধিকার আইন ২০০৯-এ দেশের জনগণের আইন। জনগণ এর প্রয়োগের ক্ষমতা রাখেন। তথ্য অধিকার আইন চালু হওয়ায় নাগরিকের তথ্য জানার অধিকার হয়েছে। তারা যেকোনো দপ্তরে কর্তৃপক্ষের কাছে নির্ধারিত ফরমে আবেদন করে তথ্য জানতে পারবেন। তথ্য না দিলে সংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা রাখা হয়েছে।’

বিশেষ অতিথি ছিলেন, তথ্য কমিশনের পরিচালক আবদুল ওয়াদুদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মতিন সরকার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম শামসুদ্দীন, সহকারী কমিশনার (ভূমি) হাসান আব্দুল্লাহ আল মাহমুদ, অফিসার ইনচার্জ কামাল হোসেন, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ফজলে রাব্বি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হুমায়ুন কবির আকন্দ, বীর মুক্তিযোদ্ধা মোজাহিদ খান ভোলা প্রমুখ। সঞ্চালনায় ছিলেন ত্রিশাল উপজেলা পরিকল্পনা বাস্তবায়ন কর্মকর্তা শহীদ উল্লাহ।

সভায় ও প্রশিক্ষণ কর্মসূচিতে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্কুলের-কলেজের প্রধান, ইউনিয়ন পরিষদের (ইউপি) সচিব, উদ্যোক্তা, সুধীজন ও সংবাদকর্মীরা অংশ নেন।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com