বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন
শিরোনাম :
মানিকগঞ্জের আলোচিত আ. কুদ্দুস হত্যা মামলায় গ্রেফতার-৯ বইমেলায় তানিয়া শারমিন তানিশা’র দুটি নতুন বই মানিকগঞ্জে ট্রাকের চাপায় দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যু সাভারে অনুমোদনহীন ২টি হাসপাতাল সীলগালা মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ফ্যাশন ও উন্নত প্রযুক্তির সমন্বয়ে পণ্য তৈরিতে জোর হুয়াওয়ের সিরাজগঞ্জে সাংবাদিক আব্দুল জলিল সড়ক দূর্ঘটনায় আহত অনলাইনে ফি দিতে পারবে শিক্ষার্থীরা, সোনালী ব্যাংকের সঙ্গে চুক্তি স্বাক্ষর সুবর্ণচরে খামারিদের ব্যবসা পরিকল্পনা প্রণয়ন বিষয়ক প্রশিক্ষণ নোয়াখালীতে উন্মুক্ত পার্কের দাবী আদায়ে মানববন্ধন অনুষ্ঠিত মাদক নির্মূলের অভিযানে এবার চক্রের টার্গেটে পুলিশের এসআই!
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রীর আমিরাত সফরে শ্রমবাজারে ভালো খবরের আশা প্রবাসীদের

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪, ১০:১২ অপরাহ্ন
প্রতিমন্ত্রীর আমিরাত সফরে

শৌখিন মিয়া, ইউএই প্রতিনিধি:

দায়িত্ব গ্রহণের পর প্রথমবার পাঁচ দিনের সফরে শুক্রবার সংযুক্ত আরব আমিরাত যাচ্ছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি। এই সফরে প্রতিমন্ত্রী দেশটির রাজধানী আবুধাবি ও দুবাইয়ে বেশ কয়েকটি পৃথক সভা ও বৈঠকে অংশ গ্রহণ করবেন।

আবুধাবি বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার লেবার মো. আব্দুল আওয়াল জানান, ১০ ও ১১ ফেব্রুয়ারি সপ্তমবারের মতো অনুষ্ঠিতব্য আবুধাবি ডায়লগে অংশ নেবেন প্রতিমন্ত্রী। মন্ত্রী পর্যায়ের এই সংলাপে বিশ্বের কয়েকটি দেশের নেতারা উপস্থিত থাকবেন।

দীর্ঘদিন ধরে দেশটির শ্রমিক ভিসা বন্ধ ও অভ্যন্তরীণ মালিক পরিবর্তনের সুযোগ বঞ্চিত প্রবাসীদের কাছে প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রীর এই সফর অত্যন্ত গুরুত্ববহ হয়ে উঠেছে। এই সফরে শ্রমবাজারের জন্য ইতিবাচক ফলাফলের আশা করছেন প্রবাসীরা। বিশেষ করে দীর্ঘদিনের ভিসা জটিলতার বিষয়টি আলোচনার মূলকেন্দ্রে রাখার দাবি তাদের।

তবে দেশটিতে থাকা আবুধাবি ও দুবাইয়ের বাংলাদেশ মিশন দুটি জানায়, আমিরাতে দক্ষ শ্রমিক পাঠাতে বাধা নেই বাংলাদেশের। স্নাতক ডিগ্রি সম্পন্ন, পেশাদার ও দক্ষকর্মীর জন্য দেশটিতে এখনও কর্মসংস্থানের সুযোগ রয়েছে।

দূতাবাসের লেবার কাউন্সিলর হাজরা সাব্বির হোসেন জানান, আবুধাবি ডায়লগ ছাড়াও প্রতিমন্ত্রী ১১ ফেব্রুয়ারি সংযুক্ত আরব আমিরাত ও সৌদি আরবের মানবসম্পদ মন্ত্রীর সঙ্গে দ্বি পাক্ষিক বৈঠক করবেন। এরপর ১২ থেকে ১৪ ফেব্রুয়ারি ওয়ার্ল্ড গভর্নমেন্টস সামিটে অংশ নেবেন তিনি।

এছাড়া পাঁচদিনের এই সফরে প্রতিমন্ত্রী দুবাইয়ের এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের একটি অনুষ্ঠান ও আবুধাবিতে শেখ খলিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল মিলনায়তনে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com