বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০১ অপরাহ্ন
শিরোনাম :
মানিকগঞ্জের আলোচিত আ. কুদ্দুস হত্যা মামলায় গ্রেফতার-৯ বইমেলায় তানিয়া শারমিন তানিশা’র দুটি নতুন বই মানিকগঞ্জে ট্রাকের চাপায় দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যু সাভারে অনুমোদনহীন ২টি হাসপাতাল সীলগালা মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ফ্যাশন ও উন্নত প্রযুক্তির সমন্বয়ে পণ্য তৈরিতে জোর হুয়াওয়ের সিরাজগঞ্জে সাংবাদিক আব্দুল জলিল সড়ক দূর্ঘটনায় আহত অনলাইনে ফি দিতে পারবে শিক্ষার্থীরা, সোনালী ব্যাংকের সঙ্গে চুক্তি স্বাক্ষর সুবর্ণচরে খামারিদের ব্যবসা পরিকল্পনা প্রণয়ন বিষয়ক প্রশিক্ষণ নোয়াখালীতে উন্মুক্ত পার্কের দাবী আদায়ে মানববন্ধন অনুষ্ঠিত মাদক নির্মূলের অভিযানে এবার চক্রের টার্গেটে পুলিশের এসআই!
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

সুবর্ণচরের ভূমিদস্যু সফির বিরুদ্ধে মানববন্ধন

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪, ১০:১৫ অপরাহ্ন

নিজস্ব প্রতিনিধি:

লক্ষীপুর জেলার সংসদীয় আসন-৪ (কমল নগর- রামগতি) নিয়ে গঠিত । তারই পাশে নোয়াখালী জেলার সংসদীয় আসন নোয়াখালী-৬, হাতিয়া এবং নোয়াখালী-৪ সদর উপজেলা ও সুবর্ণচর উপজেলার সীমানা রয়েছে দীর্ঘ কিলোমিটার। পাশাপাশি দুটি জেলাকে বিভক্ত করেছে প্রকৃতি মেঘনা নদীর শাখা-প্রশাখা দ্বারা। আর এই বিভক্তরই মাঝে দায়িত্ব পালন করে যাচ্ছেন তিন জন সংসদ সদস্য।

তাই তিন এমপির তিন উপজেলা হাতিয়া, রামগতি ও সুবর্ণচরের মানুষের মাঝে রয়েছে ব্যাপক আত্নীয় স্বজনদের মাঝে বিয়ে,জন্মদিন, এসবের মিল, বন্ধনের ছোঁয়া। রয়েছে আমদানি,রপ্তানিসহ নানা দিক নিয়ে উঠা বসা। কিন্তুু সফি বাতাইন্না নামের এই ডাকাত, ভূমিদস্যুর বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচী পালনে অংশগ্রহণ করলেন শত শত নিরীহ এলাকাবাসী।

আজ শনিবার সকালে রামগতি উপজেলার মীর সমাজের চরদরবেশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্কুল মাঠে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন সাধারণ জনগণ।

এসময় বক্তারা বলেন, সফি বাতাইন্না প্রকাশ সফি ডাকাত নোয়াখালী জেলার মেঘনা উপকূলীয় অঞ্চল হাতিয়া উপজেলার বাসিন্দা।

অথচ ৪০-৫০ জন ভূমিদস্যু ও ডাকাত বাহিনীর নেতৃত্ব দিয়ে লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার দুর্গম চরাঅঞ্চলে প্রবেশ করে জমি দখল,খাল বিল দখল ও নারী নির্যাতন সহ এলাকায় চাঁদাবাজী,সন্ত্রাসী, গরু চুরি, ছাগল চুরি সহ নানা ধরনের অপকর্মের হোতা।

চুরি ডাকাতি করে এলাকার সাধারণ মানুষকে জিম্মি করে রেখেছে। তার এসব অপকর্মের কারণে এ অঞ্চলের কয়েক হাজার মানুষ আতংকে দিনাতিপাত করছেন। তার সেকেন্ড ইন কমান্ডার হিসেবে রয়েছেন লতা হোসেন,ইসমাইল, খোকন,মোঃ কামাল, রুহুল আমিন,নুর উদ্দিন, বেলাল হোসেন ,আবুল হাসিম,মুকবুল আহমেদ ও ছালাউদ্দিন অন্যতম।

ডাকাতদলের নেতা হিসেবে রয়েছেন সফি বাতাইন্না। সফি বাতাইন্না তার বাহিনী দিয়ে হরণী ইউনিয়নের বয়ারচরের গাবতলী খালের মাথা থেকে রামগতি খালের মাথা পর্যন্ত জোরপূর্বক দখল করে নিয়েছে। হাতিয়া ও সুবর্ণচরের কিছু ক্ষমতাসীন দলের লোকদের সাথে আঁতাত করে ভূয়া ভূমিহীন সাজিয়ে এসব জমি দখল করে বিক্রি করে দিচ্ছে। ঐ জমি নল দিয়ে মেপে মোটা অংকের টাকার বিনিময়ে বিক্রি করে এবং বাধ তৈরী করে জলবদ্ধতা সৃষ্টি করে আসছে। এতে রামগতির বয়ারচরের কয়েক শ একর ফসলি জমি নষ্ট হয়ে যায়।

তাছাড়া গরু চুরি,ডাকাতি, চাঁদাবাজি,নারী নির্যাতনসহ বিভিন্ন অপকর্মে লিপ্ত রয়েছে বলে অভিযোগ করা হয় মানববন্ধনে। ভুক্তভোগী সাধারণ জনগণ ভূমিদস্যু সফি বাতাইন্নার নির্যাতনের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য স্থানীয় সংসদ সদস্যসহ জেলা-উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধনের নেতৃত্ব দেন রামগতি উপজেলার চরগাজী ইউনিয়ন পরিষদের সদস্য ফরিদ উদ্দিন, মোঃ ফারুক, আবদুল বাছেত,মহিউদ্দিন, রৌশন আক্তার,তাছলিমা বেগম,আমেনা বেগম,গিয়াস উদ্দিনসহ এলাকার কয়েক শ নারী-পুরুষ অংশ নেয়।

এ ব্যাপারে সফি বাতাইন্নার সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

রামগতি থানার ওসি মোহাম্মদ মোসলেহ উদ্দিন জানান,বিষয়টি তিনি অবগত রয়েছেন।

চরাঞ্চলের মানুষের জান মাল রক্ষা ও তাদের সার্বিক নিরাপত্তা দিতে পুলিশ বদ্ধ পরিকর। কর্তৃপক্ষের সাথে আলোচনা করে অচিরেই এসব অপরাধীদের আইনের আওতায় আনা হবে বলে তিনি হুশিয়ারী উচ্চারণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com