রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

নোবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় সরস্বতী পূজা উদযাপন

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪, ৪:২৯ অপরাহ্ন
সরস্বতী পূজা উদযাপন

নোবিপ্রবি প্রতিনিধি:

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) যথাযোগ্য মর্যাদায় সরস্বতী পূজা-১৪৩০ উদযাপিত হয়েছে। আজ বুধবার (১৪ ফেব্রুয়ারি ) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় উপাসনালয়ে বিদ্যাদায়িনী দেবী স্বরসতীর আবির্ভাব উপলক্ষে প্রতিমা স্থাপন, বাণী অর্চনা, অঞ্জলি প্রদান, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রসাদ বিতরণ অনুষ্ঠিত হয়।

নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ও উপাসনালয় ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. বিপ্লব মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও প্রক্টর অধ্যাপক ড. মোঃ আনিসুজ্জামান, ভাষা শহীদ আব্দুস সালাম হলের প্রভোস্ট ড. কাওসার হোসেন, মাইক্রোবায়োলজি বিভাগের সহযোগী অধ্যাপক ও নোবিপ্রবি নীল দলের সাধারণ সম্পাদক ড. মোহাম্মদ রুহুল আমিন এবং নোবিপ্রবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান শুভ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নোবিপ্রবির ১৩তম ব্যাচের শিক্ষার্থী স্মরণিকা ঘোষ ও ১৬ তম ব্যাচের শিক্ষার্থী হিমেল দাস। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন, সকলকে পূজার শুভেচ্ছা। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার এই বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ। সরস্বতি পূজা আমার কাছে বেশী গুরুত্বপূর্ণ মনে হয় কারণ এই পূজাটি শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট। শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি বলেন, তোমাদেরকে সুস্থ বিদ্যা অর্জন করতে হবে। সততা, সুস্থতা এবং পরিশুদ্ধতার সাথে বিদ্যা চর্চার মাধ্যমে তোমরা নিজেদের সমৃদ্ধ করবে এটাই প্রত্যাশা।

উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী বলেন, আজকের এই উৎসবমুখর আয়োজনে আমি চাই নোবিপ্রবির উপাসনালয়টি বছরব্যাপী সবার জন্য উন্মুক্ত থাকুক। বিশ্ববিদ্যালয়ের বাইরে যারা আছেন তারাও যেন এখানে পূজা অর্চনা করতে পারে।

অনুষ্ঠানের সভাপতি অধ্যাপক ড. বিপ্লব মল্লিক সমাপনী বক্তব্যে বলেন, উৎসবমুখর এই আয়োজনে যারা অংশগ্রহণ করেছেন সকলকে ধন্যবাদ। এই আয়োজনে সর্বাত্মক সহযোগিতার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানাই আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com