বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com) জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

মানিকগঞ্জে অবৈধ ৫ ইটভাটায় অভিযান, ২৮ লাখ টাকা জরিমানা

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৪, ৮:৩১ পূর্বাহ্ন
৫ ইটভাটাকে জরিমানা

মানিকগঞ্জে অনুমোদনহীন ও অবৈধ পাঁচটি ইটভাটায় অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তর। অভিযানে অবৈধ ৫ ইটভাটাকে ২৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৪ই ফেব্রুয়ারি) দুপুরে পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট শাখা ও মানিকগঞ্জ জেলা কার্যালয়ের যৌথ উদ্যোগে পরিচালিত এই ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কাজী তামজিদ আহমেদ।

অভিযানে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার মেসার্স ফৌজিয়া ব্রিকসকে ছয় লাখ এবং মেসার্স যমুনা ব্রিকসকে ছয় লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া হরিরামপুর উপজেলার মেসার্স আমিন ব্রিকসকে পাঁচ লাখ, মেসার্স সততা ব্রিকসকে পাঁচ লাখ ও মেসার্স স্বাধীন ব্রিকসকে ছয় লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া ইটভাটাগুলোর একাংশ স্কেভেটর দিয়ে ভেঙ্গে ভাটার কার্যক্রম বন্ধ করে দেয়া হয়।

জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক ডা. মো. ইউসুফ আলী এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও ইট পোড়ানোর লাইসেন্স না থাকায় এবং ইট ভাটা এলাকায় শিক্ষাপ্রতিষ্ঠান থাকায় এসব ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করে ইট প্রস্তত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ (সংশোধিত ২০১৯) এর বিভিন্ন ধারায় জরিমানা করা হয়েছে। একইসাথে জরিমানাকৃত ইটভাটাগুলো স্কেভেটর দিয়ে ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয় এবং ভাটার কার্যক্রম বন্ধ করে দেয়া হয়।

এ সময় জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক (সিনিয়র কেমিস্ট) একেএম ছামিউল আলম কুরসি ও পরিদর্শক মো. আব্দুর রাজ্জাক, পরিদর্শক মো. তানজীর আহমেদ উপস্থিত ছিলেন। অভিযানে জেলা পুলিশের একটি টিম সহযোগিতা করেন।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com