রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

বাঘায় প্রশ্নপত্র ভুল সেটে পরীক্ষা গ্রহণ; কেন্দ্র সচিবকে শোকজ

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : শুক্রবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৪, ১০:০০ পূর্বাহ্ন
বাঘায় প্রশ্নপত্র ভুল সেটে

বাঘা (রাজশাহী) প্রতিনিধি:

রাজশাহীর বাঘায় এক নম্বরের পরিবর্তে তিন নম্বর সেটে এসএসসি পরীক্ষা গ্রহণ করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বাঘা রহমতুল্লাহ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বাংলা প্রথম পত্র বিষয়ে রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে ২৫২ জন শিক্ষার্থীর এই পরীক্ষায় অংশ গ্রহণ করে। ঘটনার পর কেন্দ্র সচিবকে শোকজ করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল ফজল মোহাম্মদ হাসান বলেন, বিষয়টি জানার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্যারকে নিয়ে কেন্দ্র গিয়ে এই ঘটনার সত্যতা পাওয়া যায়। এরপর ডিসি স্যার ও শিক্ষা বোর্ড জানানো হয়। বোর্ডের নির্দেশে পরীক্ষার খাতা আলাদাভাবে পাঠানো হয়েছে। ঘটনার পর কেন্দ্র সচিবকে তাৎক্ষনিকভাবে শোকজ করা হয়েছে।

বাঘা রহমতুল্লাহ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের কেন্দ্র সচিব বাবুল ইসলাম বলেন, অনিচ্ছাকৃতভাবে ঘটনাটি ঘটেছে। তিন নম্বর প্রশ্নপত্র দিয়ে পরীক্ষা নেওয়া খাতা রাজশাহী বোর্ডে পৌছে দিয়েছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম বলেন, ভূলক্রমে এক নম্বরের সেটের প্রশ্ন পত্রের পরিবর্তে তিন নম্বর সেটের প্রশ্নপত্রে পরীক্ষা গ্রহণ করা হয়েছে।
বোর্ডের কর্মকর্তাদের সাথে কথা বলে তাদের নির্দেশনা অনুয়ায়ী খাতা তিন নম্বর প্রশ্নপত্র সেটে পাঠানো হয়েছে। সে মোতাবেক খাতা মূল্যায়ণ করবেন।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com