রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

রাবির অধ্যাপকের পিএইচডি ডিগ্রী অর্জন

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪, ৬:১২ অপরাহ্ন
রাবির অধ্যাপকের পিএইচডি ডিগ্রী অর্জন

মানিকগঞ্জ প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ হাবিবুল ইসলাম পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন। তিনি মানিকগঞ্জের ঘিওর উপজেলার বানিয়াজুরী গ্রামের মরহুম বশিরুল ইসলামের পুত্র। মায়ের নাম হাবিবা খাতুন।

গত ১৩ ফেব্রুয়ারি রাজশাহী বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৫২৯ তম সভায় গবেষণার সর্বোচ্চ ডিগ্রি অনুমোদিত হয়। তার গবেষণার শিরোনাম ছিল: “Information Service Innovation Through Knowledge Sharing: A Study on Information Professionals of Bangladesh”। গবেষণার সুপারভাইজার ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের প্রফেসর ড. জয়ন্তী রাণী বসাক।

জানা গেছে, ২০০৭ সালের ২১ অক্টোবর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগে প্রভাষক হিসেবে শিক্ষকতা শুরু করেন। এর আগে ১৯৯৯ সালে অনুষ্ঠিত এমএসএস পরীক্ষায় প্রথম স্থান অধিকার করায় স্বর্ণ পদকে ভূষিত হন। পিতা মাতার পাঁচ সন্তানের মধ্যে তিনি কনিষ্ঠ।

এ বিষয়ে অধ্যাপক হাবিবুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের সম্মানিত সুপারভাইজার ম্যাডাম সহ সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি। সেই সাথে পরিবারের সদস্য, বন্ধুবান্ধব ও শুভাকাঙ্খীদের প্রতি রইল অকৃত্রিম ভালোবাসা, যারা সবসময়ই পরোক্ষভাবে আমার এ অর্জনের পেছনে উৎসাহ জুগিয়েছেন। সকলের কাছে দুআ প্রার্থী।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com