শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১২:২৪ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

সিংগাইরে অবৈধভাবে মাটি কাটার দায়ে ব্যবসায়ীকে জরিমানা

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ৭:১০ অপরাহ্ন
সিংগাইরে অবৈধভাবে মাটি কাটার দায়ে

সিংগাইরে কৃষিজমি থেকে অবৈধভাবে মাটি কাটার দায়ে দুই ব্যবসায়ীকে পাঁচ লাখ টাকা জরিমানা ও ৪ জনকে ২ মাস করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার(২৮ মার্চ) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি তিনি নিশ্চিত করেন সহকারি কমিশনার (ভূমি) মো.আব্দুল কাইয়ুম খান।

উপজেলার চান্দহর ইউনিয়নের ইসলামপুর মৌজার পালপাড়া কালিগঙ্গা নদী ও একই ইউনিয়নের চর মূলবর্গ, চক পালপাড়া ধলেশ্বরী নদীর পাড় ও চর জামালপুর এলাকায় এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে উপজেলার চান্দহর ইউনিয়নের চর মূলবর্গ গ্রামের আব্দুল করিমের ছেলে সিরাজুল ইসলামকে (৪০) ৩ লাখ ও ইসলামপুর গ্রামের মৃত. মহিউদ্দিন মাদবরের ছেলে মুরাদ হোসেনকে (৫০) ২ লাখ করে মোট ৫ লাখ টাকা জরিমানা করা হয়। অপরদিকে উপজেলার চর জামালপুর গ্রামের আব্বাছ আলীর ছেলে আসিফুল ইসলাম(২৫), একই এলাকার রাজু মিয়ার ছেলে সোহাগ হোসেন(২৪), আনোয়ার হোসেনের ছেলে হৃদয় হোসেন(২২) ও চর আজিমপুর গ্রামের মগর আলীর ছেলে সজিব (২০)কে ২ দুই মাস করে কারাদণ্ড দেওয়া হয়।

জানাযায়, উপজেলার চান্দহর ও চর জামালপুর এলাকার মাটি ব্যবসায়ীরা রাতের আঁধারে অবৈধভাবে মাটি কেটে বিভিন্ন ইট ভাটায় বিক্রি করে আসছিলো। বিষয়টি প্রশাসনের নজরে এলে বুধবার দিবাগত রাতভর অভিযান পরিচালনা করে সরেজমিনে গিয়ে ঘটনার সতত্য পেয়ে অভিযুক্তদের আটক করে জরিমানা ও বিনাশ্রম কারাদন্ড দেন ভ্রাম্যমান আদালত। এসময় চান্দহর ইউনিয়ন উপ-সহকারি ভূমি কর্মকর্তা আব্দুস ছালাম ও থানা পুলিশ এ অভিযানে অংশ নেন।

উপজেলা নির্বাহি অফিসার পলাশ কুমার বসু বলেন, বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০এর (১৫)১ ধারা অনুযায়ী ২ জনকে অর্থদন্ড ও ৪ জনকে ২ মাস করে বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com