রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com) জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

স্যালুট ডা. জামেলু

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩, ২:২৪ পূর্বাহ্ন

আতিকুর রহমান, ফ্রান্স থেকে:

বরিশালের ইব্রাহিম এক বুক স্বপ্ন নিয়ে প্রবাস জীবনে যাত্রা করেছিলেন, অনেক কষ্টের পর ফ্রান্স আসেন। নিজের এবং পরিবারের স্বপ্ন বাস্তবায়নে কর্মব্যস্ত নগরী ফ্রান্সের প্যারিসে আশ্রয়ের আবেদন করেছিলেন, কিন্তু খুব অল্প সময়ের ভিতরেই তার স্বপ্নগুলো দুঃস্বপ্নে রূপান্তরিত হয়।

বছর ঘুরতে না ঘুরতেই মরনবেদি ক্যান্সারে আক্রান্ত হয়ে পড়েন তিনি, মানবতার দেশ ফ্রান্স তার চিকিৎসার ব্যয় বহন করলেও এই ব্যাধি ঠিক হওয়ার নয়। দীর্ঘ সময় চিকিৎসা নেওয়ার পর জীবনের শেষ মুহূর্তে এসে তিনি ইচ্ছা পোষণ করেন নিজ মাতৃভূমিতে গিয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করার, যেহেতু তার আশ্রয় আবেদনটি প্রক্রিয়াধীন ছিল তাই দেশে ফিরে যাওয়াটা অত সহজ ছিল না।

স্বনামধন্য টেলিভিশন সময় টিভির ফ্রান্স প্রতিনিধি লুৎফর রহমান বাবু তাকে নিয়ে একটি ফেসবুক পোস্ট করলে ফ্রান্সে বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিদের নজরে আসে, ইব্রাহিমকে সাহায্যের জন্য এগিয়ে আসেন গণ্যমান্য ব্যক্তিরা।

একদিনের ভিতর তাকে দেশে প্রেরণ করার ব্যবস্থা গ্রহণ করা হয়, এই কঠিন কাজটাকে সহজ করার জন্য একাধিক ব্যক্তি নিরলস পরিশ্রম করেন।

বাঙালি কমিউনিটি ফ্রান্সের পক্ষ থেকে ডাক্তার জামেলুকে স্যালুট জানানো হয়, তিনি দীর্ঘদিন যাবত ইব্রাহিম এর চিকিৎসা করছিলেন।

মরণব্যাধি ক্যান্সার আক্রান্ত ইব্রাহিমকে নিয়ে ফ্রান্সের মানবিক ডাক্তার জামেলু এবং বাংলাদেশী কমিউনিটির কয়েকজন বিশিষ্ট ব্যক্তিবর্গ মিলে মাত্র একদিনের মধ্যে বাংলাদেশে পাঠানোর ব্যবস্থা করেছেন, ডক্টর জামেলু মানবিকতা দেখিয়ে ইব্রাহিময়ের সাথে বাংলাদেশে গিয়েছেন। ক্যান্সার আক্রান্ত ইব্রাহিম আলীর দেশের বাড়ি বরিশালে, একজন ভিনদেশী ডাক্তার নিঃস্বার্থভাবে একজন প্রবাসীর পাশে দাঁড়িয়ে অসম্ভবকে সম্ভব করতে পেরেছে।

ফ্রান্সে বাঙালি কমিউনিটির অনেক ভাইয়েরা এই বিষয়ে সহযোগিতা করেছেন আপনাদের ধন্যবাদ কৃতজ্ঞতা জানাই এবং নিশ্চয়ই আল্লাহ তাআলা আপনাদের এর প্রতিদান দিবেন আমিন।

যারা মানবিক কাজে নিয়োজিত এমন কোন ব্যক্তি বা সংগঠন সম্ভব হলে উনার পাশে দাঁড়াবেন এমনটাই আশা করে তার পরিবার।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com