বুধবার, ২৯ মে ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ভাইস চেয়ারম্যান প্রার্থীকে হত্যা মামলায় গ্রেপ্তার-৩ নোবিপ্রবির মালেক হল ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা, পদ পেয়ে উচ্ছ্বসিত শতাধিক কর্মী মনপুরা উপজেলা নির্বাচন উপলক্ষে চেয়ারম্যান প্রার্থীর পক্ষে আনারস বিতরন মানিকগঞ্জে নিলাম কমিটির সভা অনুষ্ঠিত হওয়ার পূর্বেই সরকারি গাছ বিক্রি শিবালয়ে মোহাম্মদ ইলিয়াস হোসেন ইসলামি পাঠাগার উদ্বোধন নাগরিক পরিষদকে বান্দরবান থেকে বিতারিত করবে জেলা আওয়ামীলীগ চকমিরপুর ইউনিয়নের জনগণের কল্যাণে নিজেকে উৎসর্গ করতে চাই, সোহেল রুমায় কেএনএফের বিরুদ্ধে বম জনগোষ্ঠীর মানববন্ধন দৌলতপুর উপজেলা নির্বাচনে নতুন চেয়ারম্যান শফিক লামায় শ্রমিকবাহী পিকআপ উল্টে নিহত ১, আহত ৭
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন

নোয়াখালী প্রতিনিধি:

সারাদেশে প্রথম ধাপে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে তফসিল ঘোষণা অনুযায়ী সুবর্ণচর উপজেলা পরিষদেরও নির্বাচন অনুষ্ঠিত হবে। নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের বর্তমান সংসদ সদস্য এমপি একরামুল করিম চৌধুরীর অন্যায় আচরণ ও দলীয় সিদ্ধান্ত অমান্য করায় সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ এবং সংসদ সদস্য পদ স্থগিত চেয়ে সংবাদ সম্মেলন করেছে জেলা আওয়ামীলীগ।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে নোয়াখালী প্রেসক্লাব অডিটোরিয়ামে জেলা আওয়ামী লীগের এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বক্তরা অভিযোগ করে বলেন, সুবর্ণচর উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে স্থানীয় সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী তার ছেলেকে অন্য উপজেলা থেকে এনে সুবর্ণচর উপজেলায় জেলা আওয়ামীলীগের সভাপতির বিরুদ্ধে  প্রার্থী করিয়ে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করেছেন। একই সাথে প্রভাব খাটিয়ে প্রশাসন ও সন্ত্রাসীদের ব্যবহার করে অরাজনৈতিক বক্তব্য দিয়ে ঔদ্ধত্যপূর্ণ আচরণ আচরণ করছেন। অবিলম্বে তার সংসদ সদস্য পদ স্থগিত ও  দলের সভাপতির কাছে তার বহিষ্কার দাবি করেন । এ সময় ভোট না দিলে উন্নয়ন না করার যে বক্তব্য দিয়েছেন এমপি একরামুল করিম চৌধুরী জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ তার এমন বক্তব্যের তীব্র নিন্দা প্রতিবাদ জানান।

এ সময় উপস্থিত ছিলেন, সুবর্ণচর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এইচ এম খায়রুল আনাম চৌধুরী সেলিম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী পৌরসভা মেয়র শহিদ উল্যা খান সোহেল, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন প্রমূখ।

সংবাদ সম্মেলনের বিষয়ে জানতে চাইলে সংসদ সদস্য মোহাম্মদ একরামুল করিম চৌধুরী জানান, আওয়ামী লীগে আমার কোনো পদ নেই, কি থেকে বহষ্কিার করবে। সংসদের ভিতরে কোনো অনিয়ম করলে সংসদ সদস্য পদ স্থগিত করা হয়। এর বাহিরে সংসদ সদস্য পদ স্থগিত করা বা বহিষ্কার করার কোনো নিয়ম নেই। অপর এক প্রশ্নের জবাবে তিনি জেলা আওয়ামী লীগের নেতাদের উদ্দেশ্য করে বলেন, ওরা এত পাগল হয়ে গেছে কেন, ভোট এনা করবে।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com