শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com) জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

সিংগাইর উপজেলা নির্বাচন, রাত পেরোলেই ভাগ্য পরীক্ষা

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : মঙ্গলবার, ৭ মে, ২০২৪, ৭:৩৭ অপরাহ্ন

রাত পোহালেই প্রথম ধাপে অনুষ্ঠিতব্য উপজেলা নির্বাচন। সিংগাইর উপজেলা পরিষদ নির্বাচনে শেষ হয়েছে ৮ প্রার্থীর প্রচারণা। আজ মঙ্গলবার উপজেলার মানিকনগর, বাস্তা, জয়মন্টপ, সাহরাইল, বায়রা, বাঘুলী, খাসেরচর, চারিগ্রাম এলাকা ঘুরে দেখা গেছে, উপজেলা নির্বাচনের পোস্টারে ছেয়ে আছে পুরো জনপদ।

আগামীকাল আট প্রার্থীর ভাগ্য পরীক্ষা। ৩জন চেয়ারম্যান, ৩জন ভাইস চেয়ারম্যান ও ২ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী। চেয়ারম্যান প্রার্থী মো. আব্দুল মাজেদ খান আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতা করছেন। তিনি জেলা আ.লীগের সহ-সভাপতি ও সাত বারেরর নির্বাচিত ইউপি চেয়ারম্যান। মো. সায়েদুল ইসলাম কাপপিরিচ প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতা করছেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। অপরপ্রার্থী মো. আব্দুল হাকিম দোয়াত-কলম প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতা করছেন। তিনি উপজেলার জামিত্তা ইউনিয়নের তিন বারের নির্বাচিত সাবেক চেয়ারম্যান। অন্যদিকে, ৩ জন ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন, মো. তোফাজ্জল হোসেন (টিউবওয়েল), মো. রমিজ উদ্দিন (তালা) ও মো. সালাম (মাইক)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। হাঁস প্রতীকের আনোয়ারা খাতুন ও কলস প্রতীকের আফরোজা রহমান।

সহকারী রিটার্নিং ও নির্বাচন কর্মকর্তা মো. শরিফুল ইসলাম জানান, পৌরসভা ও ১১টি ইউনিয়নের ১০১ ভোট কেন্দ্রের ৭৩২টি কক্ষে ৮ মে ভোট গ্রহন হবে। তিনি আরো জানান, মোট ভোটার ২ লক্ষ ৬৫ হাজার ৯৩জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১ লক্ষ ৩৩ হাজার ৭০৩ জন, নারী ভোটারের সংখ্যা ১ লক্ষ ৩১ হাজার ৩৮৭ জন ও হিজড়া ভোটার ৩ জন। ভোটের পরিবেশ সুষ্ঠু ও সুন্দর করতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এছাড়াও ভোটারদের নিরাপত্তায় মাঠে থাকবে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ। পাশাপাশি দ্রুত বিচার কাজ সম্পন্ন করতে ভ্রাম্যমান আদালতের বেশ কয়েকটি টিম মাঠে থাকবে।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com