শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৩:৫৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

হাসপাতাল নয় যেন কসাইখানা, শিশুর মৃত্যু

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : সোমবার, ৩ জুন, ২০২৪, ৭:৫৯ পূর্বাহ্ন
হাসপাতাল শিশুর মৃত্যু

এ.বি.খান বাবু , বিশেষ প্রতিবেদক :

মাত্র ৩ হাজার টাকা বিলের জন্য দেড় বছরের এক শিশু রোগীকে আটকে রেখে বিনা চিকিৎসায় মেরে ফেলার অভিযোগ উঠেছে মানিকগঞ্জের মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে বিরুদ্ধে। হাসপাতাল নয় যেন কসাইখানা!
এ ঘটনায় পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষ কোন ব্যবস্থা না নেয়ায় বিক্ষোভ করেছে নিহতের স্বজনেরা।

রবিবার (২ জুন) বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত শিশুটির স্বজনরা জানান, শনিবার রাত ২ টার দিকে শ্বাসকস্টজনিত কারণে দেড় বছরের শিশু সন্তান রেজুয়ানকে মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। কোন রকম চিকিৎসা না দেয়ায় শিশু রেজুয়ানের অবস্থা সংকটাপন্ন হয়। এরপর রবিবার সকাল ৮টায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার্ড করেন কর্ব্যরত চিকিৎসক। রেফার্ড করলেও ৩ হাজার টাকা বিলের জন্য রোগী ও স্বজনদের আটকে রাখে হাসপাতাল কর্তৃপক্ষ। আটকে থাকাবস্থায় কোনরকম চিকিৎসা না পেয়ে বেলা ১২ টার দিকে মৃত্যু হয় রেজুয়ানের। এতে স্বজনরা পুলিশকে জানালে পুলিশ ঘটনা স্থলে আসলেও কোন ব্যবস্থা না নেয়ায় বিক্ষোভ করেন তারা। এক পর্যায়ে পুলিশের সাথেও বাকবিতণ্ডা হয় রোগীর স্বজনদের।

এ বিষয়ে মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মো. জাহাঙ্গীর আলম বলেন, বিষয়টি নিয়ে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

ঘটনার সুষ্ঠু তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন ঘিওর থানার ভাপ্রাপ্ত কর্মকর্তা শুকুমার বিশ্বাস।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com