শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৪:১৩ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

ইউনাইটেড পিপল গ্লোবাল জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা প্রচারে যুবশক্তি

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : শনিবার, ৮ জুন, ২০২৪, ৬:৫৩ অপরাহ্ন

স্টাফ রিপোর্টার:

ইউপিজি সাসটেইনএবিলিটি লিডারশীপ প্রোগ্রামের আওতায় সিলেট অঞ্চলে যুবকদের যুবশক্তিতে পরিণত করার কার্যক্রম চালানো হচ্ছে। এর আওতায় কর্মশালা আয়োজন, প্রেজেন্টেশন প্রদান, এবং শিক্ষার্থীদের সাথে সংলাপ চালানো হচ্ছে। যাতে তারা টেকসই উন্নয়নের বিষয়গুলো সম্পর্কে সচেতন হতে পারে।

হাতে-কলমে এই কার্যক্রমগুলো শিশু থেকে শুরু করে যুবসমাজকে টেকসই উন্নয়ন সম্পর্কে সচেতন করে তোলে এবং তাদেরকে তাদের নিজ নিজ সমাজে পদক্ষেপ গ্রহণে আগ্রহী করে তোলে।

এবারের ক্যান্ডিডেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থী মোঃ আবু তাহের সাকিব এবং ইউপিজিলিডারশিপ প্রোগ্রাম- ২০২৪ সালের অন্যান্য প্রার্থীরা স্কুল এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে বিভিন্ন এসডিজি’র প্রচারে সক্রিয়ভাবে জড়িত রয়েছেন।

ইউনাইটেড পিপল গ্লোবাল (ইউপিজি) জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) প্রচারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

কমিউনিটি এনগেজমেন্ট, সচেতনতা বৃদ্ধি, এবং ব্যক্তিপর্যায়ে ক্ষমতায়ন এর মাধ্যমে ইউপিজি একটি টেকসই ভবিষ্যৎ গড়ে তুলতে কাজ করছে।

তাদের মিশনের কেন্দ্রবিন্দুতে রয়েছে এই বিশ্বাস যে প্রত্যেক ব্যক্তি, যেকোনো প্রেক্ষাপটেরই হোক, একটি শান্তিপূর্ণ ও টেকসই বিশ্ব গড়তে অবদান রাখতে পারে।

ইউপিজি মূলত একটি ইতিবাচক পরিবর্তনের আন্দোলন চালিয় যাচ্ছে। তাদের সমন্বিত পদ্ধতি, যা শিক্ষা, উদ্যোগ, এবং সামাজিক সম্পৃক্ততাকে অন্তর্ভুক্ত করে, আমাদের জাতীয় উন্নয়ন সংস্থাগুলো কিভাবে কার্যকরভাবে একটি টেকসই ভবিষ্যতে অবদান রাখতে পারে-তার জন্য ইউপিজি একটি রোল মডেল।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com