বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৯:১৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com) জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

মাদরাসা দারুল উলূম মানিকগঞ্জ’র বার্ষিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : মঙ্গলবার, ২ জানুয়ারী, ২০২৪, ১০:১৩ পূর্বাহ্ন
মাদরাসা দারুল উলূম মানিকগঞ্জ

মুহাম্মাদ রমজান মাহমুদ, মানিকগঞ্জ:

শহরের প্রাণকেন্দ্রে প্রতিষ্ঠিত। কোলাহলমুক্ত পরিবেশে পরিচালিত। পরিপাটি-গোছালো ও সময়ের চ্যালেঞ্জ মোকাবেলায় বদ্ধপরিকর আধুনিক দ্বীনি শিক্ষালয় ‘মাদরাসা দারুল উলূম মানিকগঞ্জ’। পুঁথিগত বিদ্যা ও গদ-বাধা পড়াশোনার পাশাপাশি যুগ চাহিদা মেটাতে ছাত্রদের মেধা ও মনন বিকাশে প্রতিষ্ঠানটি বরাবরই ঋদ্ধহস্ত। এ লক্ষ্য পূরণে ২০১৩ সালে প্রতিষ্ঠা করা হয় এর ছাত্র সংসদ ‘আল জালীল ছাত্র কাফেলা’।

এ ছাত্র সংগঠনটি প্রতিবছরই আয়োজন করে থাকে বর্ণাঢ্য বার্ষিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। বরাবরের মতো এ বছরও প্রায় আড়াই শতাধিক প্রতিযোগীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অনুষ্ঠিত হয়ে গেল জমকালো আসর। এবারের বর্ণাঢ্য আসরে প্রায় এক ডজন ইভেন্টে অনুষ্ঠিত হয় প্রতিযোগিতা পর্ব।

হিফজুল কুরআন, হিফজুল হাদিস, আরবি-বাংলা বক্তৃতা,হুসনুস সওত[সুললিত কুরআন পাঠ], হামদ-নাত,আযান,আসমাউল হুসনা ও সাধারণ জ্ঞান সহ ছিলো আরো বিভিন্ন পর্ব। বিশেষ আকর্ষণ হিসেবে ছিলো ‘সবাই মিলে মান বাঁচাও’ ও ‘কুইজ-ড্র’।

দারুল উলূম–এর বর্তমান কর্ণধার। আধুনিক ‘দারুল উলূম’–এর স্বপ্নদ্রষ্টা। মাওলানা ক্বারী ওবায়দুল্লাহ দা.বা. এর স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হয়ে টানা দু’দিন ব্যাপী অনুষ্ঠিত হয় এ সব বিষয়ে প্রতিযোগিতা। দ্বিতীয় দিন সন্ধ্যায় অনুষ্ঠিত হয় মনোমুগ্ধকর পুরস্কার বিতরণী পর্ব। এ সময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সম্মানিত প্রিন্সিপাল হযরত মাওলানা ক্বারী ওবায়দুল্লাহ হাফি.। ভাইস প্রিন্সিপাল ক্বারী ইমরান আলী শিকদার হাফি। শিক্ষা সচিব, মুফতি নাঈম হাসান হাফি.। সহকারী শিক্ষা সচিব মুফতি ওয়াসিফুল ইসলাম হাফি.। দারুল ইক্বামা, মুফতি মুঈনুল ইসলাম হাফি. সহ দারুল উলূম’র সকল শিক্ষক মন্ডলী।

আনুষ্ঠান শেষে  দোয়া ও নছিহত এর মাধ্যমে সমাপ্ত হয় এ বছরের নান্দনিক আয়োজন।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com