শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

কৃষি জমি কেটে পুকুর খনন; জরিমানায় ৫০ হাজার টাকা

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : মঙ্গলবার, ২ জানুয়ারী, ২০২৪, ৪:৫৫ অপরাহ্ন
কৃষি জমি কেটে পুকুর খনন

 মারুফ হাসান, স্টাফ রিপোর্টার:

গাজীপুরের কালীগঞ্জে এক কৃষি জমি কেটে পুকুরে শ্রেণী পরিবর্তন করার চেষ্টা করার কারণে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত ।

জানা গেছে, কালীগঞ্জ পৌর এলাকার দুর্বাটি গ্রামে নুরুল আলম আকন্দ (৭০) নামের এক ব্যক্তি কৃষি জমির মাটি কেটে পুকুর তৈরির চেষ্টা করছিল । পরে সোমবার (১ জানুয়ারি) বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উম্মে হাফছা নাদিয়া ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ওই ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেন । এ সময় বেঞ্চ সহকারী মাহবুবুল ইসলাম, থানা পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সময় সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাফছা নাদিয়া বলেন, বিনা অনুমতিতে কৃষি জমি পুকুরে রূপান্তর করার চেষ্টা করেন নুরুল আলম আকন্দ। পরে কালীগঞ্জ পৌর এলাকার দুর্বাটি গ্রামের অভিযান চালানো হয় । এ সময় ওই ব্যক্তিকে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারার একটি মামলায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয় ।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com