বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

মানিকগঞ্জে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন

তরুণকণ্ঠ ডেস্ক / ৮৭ বার পড়েছে.
প্রকাশ : শনিবার, ৬ জানুয়ারী, ২০২৪, ৬:৩৩ অপরাহ্ন
মানিকগঞ্জে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন

এ.বি.খান বাবু , বিশেষ প্রতিবেদক :

৭ জানুয়ারী অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জের ৩টি সংসদীয় আসনের ৫১৬টি কেন্দ্রে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

শনিবার (৬ জানুয়ারি) সকাল সাড়ে দশটায় মানিকগঞ্জ পুলিশ লাইন্স মাঠে অনুষ্ঠিত ব্রিফিং প্যারেডে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

মানিকগঞ্জের পুলিশ সুপার গোলাম আজাদ খান (পিপিএম বার) এর সভাপতিত্বে জেলা পুলিশ কর্তৃক আয়োজিত ব্রিফিং প্যারেডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন, জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার রেহেনা আক্তার। এ সময় জেলায় নির্বাচনী দায়িত্বে নিয়োজিত অফিসার ও ফোর্স উপস্থিত ছিলেন। ব্রিফিং প্যারেডে জেলা প্রশাসক ও পুলিশ সুপার দ্বাদশ সংসদ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে নির্বাচন ডিউটিতে নিয়োজিত সকল অফিসার ও ফোর্সদের নির্বাচন চলাকালীন সময়ে আইনশৃঙ্খলা রক্ষা ও নিরাপত্তা ব্যবস্থা সমুন্নত রাখতে করণীয় ও বর্জনীয় বিষয় নিয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা প্রদান করেন।

নির্বাচনী ব্রিফিং প্যারেডে জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, জেলা পুলিশের সকল উর্ধ্বতন কর্মকর্তা, জেলা আনসার কমান্ডার, সকল থানার অফিসার ইনচার্জসহ পুলিশের বিভিন্ন ইউনিটের সকল পদমর্যাদার অফিসার-ফোর্স এবং আনসার সদস্যগণ উপস্থিত ছিলেন।
এর আগে সকাল ৮ টায় হরিরামপুর উপজেলার পাটগ্রাম উচ্চ বিদ্যালয় মাঠ এবং সকাল সাড়ে ৯ টায় সিংগাইর থানা প্রাঙ্গণে পৃথক দুইটি ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত হয় । উক্ত দুই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মাদ গোলাম আজাদ খান।

পুলিশ সুপার গোলাম আজাদ খান বলেন, প্রতিটি কেন্দ্রের নিরাপত্তা ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনার দমনে জেলা পুলিশ তথা আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে।

রিটার্নিং অফিসার রেহেনা আক্তার জানান, মানিকগঞ্জ জেলার ৩টি সংসদীয় আসনে মোট ৫১৬টি কেন্দ্রে ভোট গ্রহণ কার্যক্রম অনুষ্ঠিত হবে। নির্বাচন কার্যক্রম অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার লক্ষ্যে মানিকগঞ্জ জেলা পুলিশ ব্যাপক নিরাপত্তা পরিকল্পনা গ্রহণ করেছে। প্রত্যেকটি ভোটকেন্দ্রে পুলিশ ও আনসার সদস্যরা নিরাপত্তা ডিউটিতে নিয়োজিত থাকবেন। তাছাড়া জরুরি প্রয়োজনে মোবাইল টিম ও স্ট্রাইকিং টিম সার্বক্ষণিক ভোট কেন্দ্রের নিরাপত্তায় নিয়োজিত থাকবেন। সাদা পোষাকে জেলা বিশেষ শাখা প্রতিটি কেন্দ্রের সাথে যোগাযোগ রক্ষা করবেন। ভোট কেন্দ্রের আইন-শৃঙ্খলা পর্যবেক্ষণে সার্বক্ষণিক বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ উপস্থিত থাকবেন।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com