বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

ববিতে একাডেমিক কার্যক্রম চলাকালীন বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা

তরুণকণ্ঠ ডেস্ক / ৪২ বার পড়েছে.
প্রকাশ : মঙ্গলবার, ৩০ জানুয়ারী, ২০২৪, ১০:০৪ অপরাহ্ন

মো. জাহিদুল ইসলাম, ববি প্রতিনিধি:

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) একাডেমিক কার্যক্রম চলাকালীন শিক্ষার্থী ব্যাতীত বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

৩০ জানুয়ারি (মঙ্গলবার) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. আবদুল কাইউম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থী ব্যতিত একাডেমিক কার্যক্রম চলাকালীন সময়ে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে। একই সাথে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের অভ্যন্তরে শিক্ষার্থী কিংবা বহিরাগতদের মাদক সেবন, বিশৃঙ্খলা সৃষ্টি করা, র‍্যাগিং ও ইভটিজিংসহ নানাবিধ অপরাধমূলক কর্মকান্ড নিষিদ্ধ বলে গণ্য হবে।

যেহেতু পুরো ক্যাম্পাস সিসিটিভি’র আওতাধীন সেহেতু উক্ত কর্মকান্ডে জড়িত থাকার বিষয়ে প্রমাণ পাওয়া সাপেক্ষে অভিযুক্ত/অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। যদি অভিযুক্ত অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীও হয়ে থাকে তার দায়ভার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নিবে না।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. আবদুল কাইউম বলেন, বিশ্ববিদ্যালয়ে সাম্প্রতিক সময়ে চুরি, মারামারি সহ অন্যান্য অপরাধমূলক কর্মকান্ড বৃদ্ধি পেয়েছে। তারই প্রতিরোধ ব্যবস্থায় ও বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তা বৃদ্ধি করার উদ্দেশ্যে এই নিষেধাজ্ঞা বিজ্ঞপ্তিটি জারি করা হয়েছে।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com