বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১২ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

হাটিকুমরুল মহাসড়কে বন্ধ হয়নি থ্রি-হুইলার, ঘটছে প্রাণহানি 

তরুণকণ্ঠ ডেস্ক / ৩৩ বার পড়েছে.
প্রকাশ : শুক্রবার, ২ ফেব্রুয়ারী, ২০২৪, ৬:৩৫ অপরাহ্ন
বন্ধ হয়নি থ্রি-হুইলার

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জের উল্লাপাড়া হাইওয়ে মহাসড়কে অবাধে চলছে থ্রি-হুইলার সিএনজি, অটোরিকশা, ব্যাটারিচালিত অটোরিকশা ও ব্যাটারিচালিত রিকশা। মহাসড়কে থ্রি-হুইলার চলাচলে হাইকোর্ট ও সরকারের পক্ষ থেকে নিষেধাজ্ঞা থাকলেও আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে দাপিয়ে বেড়াচ্ছে এসব যানবহন।

উপজেলার উত্তরবঙ্গের প্রবেশদার  হাটিকুমরুল মহাসড়কের পাশে হাইওয়ে থানার সামনে দিয়ে থ্রি হুইলার চলে। এবিষয়ে সংবাদ প্রকাশিত হলে কয়েকদিন লোক দেখানো অভিযান চালানো হয়। কয়েকদিন পর মহাসড়কে আবার আগের মতোই চলে থ্রি-হুইলার।

সরেজমিনে ঢাকা-বনপাড়া, ঢাকা- বগুড়া,ঢাকা- পাবনা  মহাসড়কে দেখা যায়, বেপরোয়াভাবে চলছে থ্রি-হুইলার যানবাহনগুলো। হাটিকুমরুল মহাসড়কগুলোতে অবাধে যাতায়াত করছে সিএনজিচালিত অটোরিকশা, ব্যাটারিচালিত অটোরিকশা। মহাসড়কগুলোর পাশেই রয়েছে অবৈধ সিএনজি স্ট্যান্ড। প্রতিদিন হাটিকুমরুল থেকে সিরাজগঞ্জ শহড়, হাটিকুমরুল থেকে বেড়া, পাবনা, হাটিকুমরুল থেকে নাটোর,বনপাড়া হাটিকুমরুল থেকে বগুড়া প্রর্যন্ত থ্রি-হুইলার সিএনজিচালিত অটোরিকশা চলাচল করছে।

অভিযোগ রয়েছে, মহাসড়কে এসব সিএনজি চালাতে প্রতিটি থেকে মাসে ৫শ থেকে ১ হাজার টাকা মাসোহারা নেয় হাইওয়ে পুলিশ। মাসিক মাসোহারার বাইরে যেসকল সিএনজি রয়েছে, তাদের মাঝে মাঝে আটক করা হয়।

অথচ মাসোহারা দিয়ে চলা সিএনজিগুলোর বিষয়ে কোন বাধা নেই হাইওয়ে পুলিশের কাছে।

মহাসড়কে অবৈধভাবে সিএনজি যাতায়াতের ফলে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটে। ঝুঁকিতে থাকে এসব সিএনজিতে থাকা যাত্রীরা। এছাড়াও এসব মহাসড়কে যাতায়াতকারী দ্রুতগামী বাস ও ট্রাক দুর্ঘটনায় পড়ে।

সর্বশেষ গত বৃহস্পতিবার বেলা এগারোটার দিকে ঢাকা-পাবনা মহাসড়কের শাহজাদপুর উপজেলার মাদলায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মা ও মেয়ের মৃতু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো অন্তত ৫ জন

এ বিষয়ে হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ ওয়াদুদ বলেন, মহাসড়কে থ্রি-হুইলার চলাচল করার বিষয়ে আমরা প্রতিনিয়ত ব্যবস্থা নিচ্ছি। অনেক থ্রি হুইলারকে মামলা দিচ্ছি। যতক্ষণ পর্যন্ত তারা জরিমানা আদায় না করে, ততক্ষণ পর্যন্ত আমরা থ্রি-হুইলারগুলো আটক রেখে ব্যবস্থা নিচ্ছি।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com