শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

বাঘায় পাট উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৪, ৫:৪৬ অপরাহ্ন
চাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

বাঘা (রাজশাহী) প্রতিনিধি:

রাজশাহীর বাঘায় উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও বীজ উৎপাদন এবং সম্প্রসারণ শীর্ষক প্রকল্পের আওতায় দুই দিনব্যাপী পাট উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন ও পাট অধিদপ্তরের আয়োজনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরিকুল ইসলাম। কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. লায়েব উদ্দিন লাভলু।

বিশেষে অতিথি ছিলেন, রাজশাহী পাট উন্নয়ন কর্মকর্তা অজিত কুমার রায় ও উপজেলা উপ সহকারি পাট উন্নয়ন কর্মকর্তা চন্দনা আকতার বানু প্রমুখ। পাট চাষ ও বীজ উৎপাদন সংশ্লিষ্ট বিষয়ে সচেতনতা ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে, প্রশিক্ষণের গুরুত্ব, পাটের বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ সম্ভাবনা নিয়ে বক্তব্য রাখেন বক্তরা। কর্মশালায় উপজেলার পৌরসভা ও বিভিন্ন ইউনিয়নের ১৫০ জন পাট চাষীকে পাট চাষ, বীজ উৎপাদন, জাগ ও আঁশ ছাড়ানোসহ আধুনিক পদ্ধতিতে উন্নত মানের পাট চাষের বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com