শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:১০ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com) জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

মানিকগঞ্জে নানা বৈচিত্র্যে বিশ্ব নারী দিবস পালিত

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : শুক্রবার, ৮ মার্চ, ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন
নানা বৈচিত্র্যে বিশ্ব নারী দিবস

“সমঅধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ” এই প্রতিপাদ্য নিয়ে আজ সকালে মানিকগঞ্জ জেলা প্রশাসক ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে সকল উপজেলা প্রশাসন এবং বেসরকারি সংগঠন ব্র্যাক, বারসিক ও পাসাসহ কর্মরত এনজিওদের সহযোগিতায় আন্তর্জাতিক নারী দিবসে নারীর টেকসই ক্ষমতায়ন নিশ্চিতে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. জাকির হোসেনের সঞ্চালনায় ও জেলা প্রশাসক রেহেনা আকতার এর সভাপতিত্বে, সূচনা বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. তরিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক শুক্লা সরকার, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী অফিসার আবুবকর সিদ্দিক বজলু, পাসার নির্বাহী পরিচালক ফরিদ খান প্রমুখ।

এদিকে সিংগাইর উপজেলা পরিষদ চত্বরে একই কর্মসূচিতে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রেশমা আক্তারের সভাপতিত্বে শিক্ষক সাইফ সুজনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিংগাইর উপজেলা সহকারী কমিশনার ভূমি আব্দুল কাইয়ুম খান, বিশেষ অতিথি হিসেবে উপজেলা ভাইস চেয়ারম্যান রবিউল আলম উজ্জ্বল, নারী ও কণ্যাশিশু সাহারা সেন্টারের সমন্বয়কারী অধ্যাপক শাহীন আক্তার, বারসিক প্রকল্প সহায়ক রিনা সিকদার প্রমুখ।

বক্তারা বলেন, আমরা সমাজে সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়া সকল কাজে নারী পুরুষের সমান সুযোগ অধিকার ও টেকসই উন্নয়নে ক্ষমতায়ন চাই। সকাল প্রকার সামাজিক সহিংসতার বিরুদ্ধে সাংস্কৃতিক জাগরণ চাই।এভাবেই নারীবান্ধব সমাজ বিনির্মানে আরও সোচ্চার ভূমিকা রাখি।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com