শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com) জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

মানিকগঞ্জে তিন জাহিদের বিজয়

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : সোমবার, ৮ জানুয়ারী, ২০২৪, ৯:৩০ পূর্বাহ্ন

এ.বি.খান বাবু , বিশেষ প্রতিবেদক:

মানিকগঞ্জের তিনটি সংসদীয় আসনের মধ্যে তিনটিতেই জয় পেয়েছে তিন জাহিদ। এছাড়া নৌকা প্রতীক নিয়েও হেরে গেছে জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজ বেগম।

মানিকগঞ্জ-১ (ঘিওর-শিবালয়-দৌলতপুর) আসনে কেন্দ্রীয় যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সালাউদ্দিন মাহমুদ জাহিদ স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেয়। আওয়ামী লীগের ছেড়ে দেয়া এই আইসনে তিনি ৮৫ হাজার ৪৯৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী জহিরুল আলম জহিরুল আলম রুবেল লাঙ্গল প্রতীকে ভোট পেয়েছেন ৩৯,১০৯টি।

মানিকগঞ্জ-২ (হরিরামপুর-সিংগাইর ও সদরের একাংশ) আসনে ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেন জেলা আওয়ামী লীগের কোষাধক্ষ্য দেওয়ান জাহিদ আহমেদ টুলু। নৌকা প্রতীকের মমতাজ বেগবের বিপক্ষে ৮৮ হাজার ৩০৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী কণ্ঠশিল্পী মমতাজ বেগম পেয়েছেন ৮২ হাজার ১৩৮ ভোট।

অপরদিকে, মানিকগঞ্জ-৩ (সদর-সাটুরিয়া) আসনে নৌকা প্রতীকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ১ লাখ ২৬ হাজার ৭২০ ভোট পেয়ে বেসরকারীভাবে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গণফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি মফিজুল ইসলাম খান কামাল পেয়েছেন ৫ হাজার ৩৯১ ভোট। এই আসনে চতুর্থবারের মতো নির্বাচিত হয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

উল্লেখ, রবিবার সকাল আটটায় ভোট শুরু হয়ে বিকাল চারটা পর্যন্ত বড় ধরনের কোন অঘটন ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ভোটারদের উপস্থিতি কিছুটা কম হলেও ভোটের মাঠে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ছিল।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com