রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:১২ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

আগামীকাল মানিকগঞ্জ ইসলামিয়া কামিল মাদরাসার নির্বাচন

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৪, ৫:২৬ অপরাহ্ন
ইসলামিয়া কামিল মাদরাসার নির্বাচন

মুহাম্মাদ রমজান মাহমুদ, মানিকগঞ্জ:

জেলার একমাত্র ঐতিহ্যবাহী মানিকগঞ্জ ইসলামিয়া কামিল মাদরাসার ‘গভর্নিং বডি নির্বাচন-২৪’ আগামীকাল। এ নির্বাচনে শিক্ষক প্রতিনিধি পদে ৩জন, অভিভাবক প্রতিনিধি পদে ৩জন এবং দাতা প্রতিনিধি পদে ১জন সদস্য নির্বাচিত হবেন।

শনিবার সকাল ১০ টা থেকে মাদরাসার টাউন ক্যাম্পাসে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে মোট ভোটারের সংখ্যা ৯৫২ জন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে শিক্ষক, অভিভাবক ও দাতা- এই ৩ ক্যাটগরিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সরেজমিনে দেখা যায়, ঐতিহ্যবাহী ইসলামিয়া কামিল মাদ্রাসার গভর্নিং বডি নির্বাচনে শিক্ষক প্রতিনিধি পদে সাতজন, অভিভাবক প্রতিনিধি পদে আট জন ও দাতা প্রতিনিধি পদে দুইজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শিক্ষক প্রতিনিধি পদে মনোনয়নের জন্য লড়ছেন মো. সালাহউদ্দীন, মোহাম্মদ ইয়াহইয়া, মো. আশরাফুল ইসলাম, মুহাম্মদ রবিউল ইসলাম, মিজানুর রহমান, মহিউদ্দীন ও জাকির হোসেন।

অভিভাবক প্রতিনিধি পদে মনোনীত হতে লড়ছেন মো. আবদুস সালাম, মো. আশরাফুল আলম, মীর নিজামুল ইসলাম, মো. শামসুল হক, মো. শাহীনুল ইসলাম, মো. শাহাদাত খান, কাজী আবদুস সালাম ও কাজী মোশাররফ হোসেন।
দাতা প্রতিনিধি পদে লড়ছেন মো. রমজান আলী ও মো. বশির রেজা।

অন্যদিকে প্রতিষ্ঠাতা সদস্য পদে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় মো. কিয়াম উদ্দিন বিনাভোটে নির্বাচিত হয়েছেন।

গভর্নিং বডির নির্বাচন-২০২৪ সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য মাদরাসার সভাপতি ও জেলা প্রশাসকের প্রতিনিধি হিসেবে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করছেন ম্যাজিস্ট্রেট সাবিহা সুলতানা ডলি ও মাদরাসার অধ্যক্ষ মুহাম্মাদ আতিকুর রহমান।

অধ্যক্ষ মুহাম্মাদ আতিকুর রহমান বলেন, কামিল মাদরাসার গভর্নিং বডির নির্বাচন নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য স্বচ্ছ ভোটার তালিকা প্রণয়ন, উপজেলা নির্বাচন অফিস থেকে ব্যালট বাক্স সংগ্রহ, ব্যালট পেপার ছাপা, নিরাপত্তার জন্য পুলিশ ফোর্স মোতায়েনের ব্যবস্থা, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার নিয়োগসহ সকল ধাপ ও কাজ সম্পন্ন করা হয়েছে। অধ্যক্ষ বলেন, জাল ভোট এড়ানোর জন্য অভিভাবক ভোটারের ভোট প্রদানের ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্র প্রদর্শন বাধ্যতামূলক থাকবে।

তিনি সকল ভোটারদেরকে এনআইডি কার্ডসহ আগামীকাল সকাল ১০ টায় ভোট কেন্দ্রে আসার জন্য অনুরোধ করেন।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com