শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:৪৪ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

সিঙ্গাইরে সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে হুমকি, থানায় জিডি

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০২৩, ৬:০৯ অপরাহ্ন
সাংবাদিককে হুমকি

মানিকগঞ্জে স্থানীয় দৈনিক পৃথিবী প্রতিদিন পত্রিকার সম্পাদক এফ. এম ফজলুল হককে (৫৫) মুঠোফোনে হত্যার হুমকির অভিযোগ পাওয়া গেছে অজ্ঞাতনামা এক ব্যক্তির বিরুদ্ধে। এঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সন্ধায় থানায় সাধারণ ডায়েরি করেছেন এফ,এম ফজলুল হক।

এফ,এম ফজলুল হক জানান, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী দেওয়ান জাহিদ আহমেদ টুলুর কর্মী সমর্থকদের অকথ্য ভাষায় গালিগালাজ, নৌকায় ভোট না দিলে হাত কাটা ও গুলি করার হুমকি দেন সিঙ্গাইর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলী ইস্কান্দার। সম্প্রতি এমন একটি ভিডিওচিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ভিডিওচিত্রটি এফ, এম ফজলুল হক তার পিটিভি বাংলা নামে ফেসবুক পেজে শেয়ার করেন। এই ঘটনার জেরে গত ২৭ ডিসেম্বর) গভীর রাতে একাধিক মুঠোফোন নাম্বার থেকে তাকে ফোন দিয়ে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলী ইস্কান্দারের হুমকির ভিডিওচিত্রটি ফেসবুক পেজে প্রকাশ করার কারণ জানতে চান অজ্ঞাতনামা এক ব্যক্তি। এ সময় তাকে অকথ্য ভাষায় গালিগালাজ, নির্বাচনের পরের দিন তার (সম্পাদকের) পরিবারের একজন সদস্য কমিয়ে ফেলা হবে বলে হুমকি দেওয়া হয়।

এফ,এম ফজলুল হক আরও বলেন, হুমকির ঘটনায় আমার পরিবারের সদস্যরা চিন্তিত ও উদ্ভিগ্ন। তারা নিরাপত্তাহীনতায় ভুগছে। এ ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বলে জানান তিনি।

এদিকে সম্পাদক এফ,এম ফজলুল হককে হত্যার হুমকির প্রতিবাদ ও তীব্র নিন্দা জানিয়েছেন মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, সাধারণ সম্পাদক অতীন্দ্র চক্রবর্তী বিপ্লব, মানিকগঞ্জ সম্পাদক পরিষদ সভাপতি শহিদুল ইসলাম সুজন, সাধারণ সম্পাদক আশরাফুল আলম লিটন, সিঙ্গাইর উপজেলা প্রেসক্লাবের আহ্বায়ক মোবারক হোসেন ও সদস্য সচিব সুজন মাহমুদসহ জেলা ও স্থানীয় গণমাধ্যম কর্মীরা।

একটি ভিডিওচিত্র প্রচার ও প্রকাশের জের ধরে একজন সম্পাদককে হত্যার হুমকি দেওয়া নিন্দাজনক কাজ। সুষ্ঠ তদন্ত সাপেক্ষে হত্যার হুমকি দাতাকে গ্রেফতার পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান তারা।

সিঙ্গাইর থানার পুলিশ পরিদর্শক (ওসি) মো. জিয়ারুল ইসলাম বলেন, সম্পাদক এফ,এম ফজলুল হককে মুঠোফোনে হত্যার হুমকির বিষয়টি তদন্ত করা হচ্ছে। যত দ্রুত সম্ভব হুমকিদাতাকে চিহ্নিত করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

যাযাদি/ এস


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com