বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৪:১৩ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

যাত্রী-গাড়ি কিছুই নেই পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪, ১০:২৯ অপরাহ্ন
পাটুরিয়া-দৌলতদিয়া

যাত্রী ও যানবাহন সঙ্কটে পাটুরিয়া-দৌলতদিয়া এবং আরিচা-কাজিরহাট নৌরুটে অলস সময় কাটাচ্ছে ফেরি-লঞ্চসহ অন্যান্য নৌ-যান। শুক্রবার (১২ এপ্রিল) আরিচা ফেরি সেক্টরের সকল ঘাটে এই অচলাবস্থা সৃষ্টি হয়।

বিআইডব্লিউটিসি আরিচা অফিস সূত্র জানায়, পারাপারের জন্য যানবাহনের চাপ কম থাকায় ফেরির ট্রিপ কমিয়ে আনা হয়েছে। পাটুরিয়া দৌলোদিয়া নৌরুটে একটি ছোট, দুটি মাঝারি ও ছয়টি বড় আকারের রো-রো ফেরি দিয়ে সীমিত আকার ট্রিপ দিচ্ছে।

আরিচা লঞ্চ মালিক সমিতি জানায়, ঈদুল ফিতরের আগের দিন, ঈদের দিন ও ঈদের পরের দিন কাঙ্খিত যাত্রী না থাকায় পাটুরিয়া দৌলতদিয়া ও আরিচা কাজির হাট রুটি সর্বমোট ২০ লঞ্চ চলাচল করছে।

কুষ্টিয়াগামী লঞ্চযাত্রী সালাম মির্জা জানান, যাত্রীর চাপ কম থাকায় নির্বিঘ্নে গন্তব্যে রওনা করেছি।

কাজিরহাটগামী ফেরি যাত্রী উম্মে কুলসুম জানান, যাত্রী কম থাকায় ফেরি ছাড়তে বিলম্ব হচ্ছে। তবে নির্বিঘ্নে গন্তব্যে পৌঁছতে পারব বলে আশা করছি।

এ বিষয়ে বিআইডব্লিউটিসি আরিচা সেক্টরের ডিজিএম শাহ মো. খালিদ নেওয়াজ বলেন, এই সেক্টরে ১১টি রো-রো, চারটি ইউটিলিটি ও দুটি ছোট আকারের ফেরি রয়েছে। ঈদুল ফিতর উপলক্ষে বহরে আরো তিনটি ফেরি যুক্ত করা হয়।

ঈদের আগের দিন থেকে যানবাহন ও যাত্রীর চাপ কমে যাওয়া বর্তমানে ফেরির ট্রিপ কমিয়ে দেয়া হয়েছে। উভয় ঘাটের সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com