মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

বিএনপির ১৭ জনকে ২ বছররের কারাদণ্ড

তরুণকণ্ঠ ডেস্ক / ৫৫ বার পড়েছে.
প্রকাশ : বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩, ১:১৯ অপরাহ্ন
বিএনপির ১৭ জনকে ২ বছররের কারাদণ্ড

রাজধানীর পল্টন থানায় দায়ের করা নাশকতার এক মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিবুন-নবী খান সোহেল ও যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরবসহ ১৭ নেতাকর্মীকে দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (২০ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম এই রায় দেন।

দণ্ডিত অন্যান্য আসামিরা হলেন- বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু, হাবিবুর রশিদ হাবিব, আরিফুল হক আরিফ, খন্দকার এনামুল হক এনাম, মশিউর রহমান বিপ্লব, মো. রেফাত উল্লাহ, আব্দুস সালাম, আলমগীর কবীর সাইদুর রহমান খোকন, কামাল হোসেন সুমন, আব্দুল্লাহ আল মামুন, সোবহান মিয়া, রাজীব আহসান, আবুল কালাম আজাদ, মো আলমগীর হোসেন ও আব্দুস সালাম (পিতা কফিল উদ্দিন)।

আসামিদের মধ্যে সাইফুল ইসলাম নীরবকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। মজনুকে কারাগার থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে আদালতে হাজির দেখানো হয়। এই দুজনকে আদালত সাজা পরোয়ানা ইস্যু করেছেন। অন্য আসামিরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

ঘটনার বিবরণে জানা গেছে, ২০১৮ সালের ১ ফেব্রুয়ারি বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অবৈধ সমাবেশ করে পুলিশের ওপর হামলা করে এবং পুলিশের কর্তব্য কাজে বাধা সৃষ্টি করে।

এ ঘটনায় পল্টন থানা পুলিশ ১৭ বিএনপি নেতাকর্মী ও অজ্ঞাতনামাদের আসামি করে মামলা করার পর তদন্ত শেষে আদালত ৪৪ জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করে।

মামলা চলাকালে আসামি শফিউল বারী বাবু মৃত্যুবরণ করায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়। বাকি ২৪ আসামীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে মামলা থেকে খালাস দেন আদালত।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com