বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

ইসরায়েলে মুহুর্মুহু রকেট নিক্ষেপ হিজবুল্লাহর

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ১০:৪৮ পূর্বাহ্ন
রকেট নিক্ষেপ হিজবুল্লাহর

ইসরায়েলি সেনাদের অবস্থান লক্ষ্য করে মুহুর্মুহু রকেট হামলা চালিয়েছে ইরান-সমর্থিত লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। গতকাল শুক্রবার এ হামলা চালানো হয়। হিজবুল্লাহ জানায়, লেবাননের দক্ষিণাঞ্চলের গ্রাম ও বেসামরিক লোকজনের ওপর বোমা হামলার প্রতিশোধ হিসেবে এ রকেটগুলো নিক্ষেপ করা হয়েছে।

গত ৭ অক্টোবর থেকে ইসরায়েল-হামাস যুদ্ধ শুরু হওয়ার পর লেবানন থেকে ইসরায়েলি সেনাদের লক্ষ্য করে হামলা শুরু করে হিজবুল্লাহ।

এক বিবৃতিতে হিজবুল্লাহর পক্ষ থেকে বলা হয়, শত্রুর আর্টিলারি অবস্থান লক্ষ্য করে ডজন ডজন কাতিউশা রকেট ছোড়া হয়েছে। দক্ষিণাঞ্চলের গ্রাম ও বেসামরিক লোকজনের বাড়িঘরে হামলার প্রতিশোধ হিসেবে এ হামলা চালানো হয়েছে।

ইসরায়েলি সেনাবাহিনী জানায়, আনুমানিক ৪০টি রকেট লেবাননের ভূখণ্ড থেকে ছোড়া হয়েছে। যার মধ্যে কয়েকটি ভূপাতিত করা হয়েছে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

লেবাননের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ন্যাশনাল নিউজ এজেন্সির পক্ষ থেকে বলা হয়, লেবানন সীমান্তবর্তী বেশ কয়েকটি গ্রামে বোমা হামলা চালিয়েছে ইসরায়েল।

বার্তা সংস্থা এএফপি জানায়, গত ৭ অক্টোবর থেকে ইসরায়েলি হামলায় ৩৬৩ লেবাননের নাগরিক প্রাণ হারিয়েছেন। এদের মধ্যে বেশিরভাগই হিজবুল্লাহ যোদ্ধা। এদিকে লেবাননের সশস্ত্রগোষ্ঠীটির হামলায় ইসরায়েলে এ পর্যন্ত ১৮ জন নিহত হয়েছেন। এছাড়া ইসরায়েল-লেবানন সীমান্তবর্তী হাজার হাজার বাসিন্দা তাদের বাড়িঘর ছেড়ে পালিয়েছে।

 


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com